• ঢাকা

  •  মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

বাংলাদেশ

দাবি না মানলে জনগণের উত্তাল তরঙ্গে সুনামির মতো ভেসে যাবেন: ফকরুল

অনলাইন ডেস্ক:

 আপডেট: ১৯:১৮, ১৮ আগস্ট ২০২৩

দাবি না মানলে জনগণের উত্তাল তরঙ্গে সুনামির মতো ভেসে যাবেন: ফকরুল

ছবি: সংগৃহীত

ঢাকা: বিএনপির দাবি মেনে না নিলে জনগণ উত্তাল তরঙ্গ তুলে সুনামির মাধ্যমে ভাসিয়ে নিয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি দিয়ে সুচিকিৎসার ব্যবস্থা না করলে পালাবার পথ পাবে না। আওয়ামী লীগ লুট করে সব শেষ করে ফেলেছে, খোকলা করে ফেলেছে। পেনশন স্কিম চালু করেছে, কোনো লাভ হবে না। দাবি মেনে নিন নইলে জনগন উত্তাল আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারকে সুনামির মতো নিশ্চিহ্ন করে দিবে।

এ সময় তিনি ভয়ে সরকারের মুখ শুকিয়ে গেছে, আগের মতো আর হাসি নাই বলে মন্তব্য করেন।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেল ৩টা থেকে গণমিছিলের আগে সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আওয়ামী লীগ সরকার আবার টাকা চুরির ফন্দি বের করেছে, এরা নাকি পেনশন ভাতা দেবে। এরা জনগণের টাকা চুরি করার নতুন ফন্দি পেনশন স্কিম। সেই টাকা চুরি করে ভোট করবে এরা।’

মির্জা ফখরুল বলেন, কোনো দিকেই পথ নেই, উত্তরে উচ্চাঙ্গ পর্বতমালা আর দক্ষিণে বঙ্গোপসাগর, কোনো দিকে পালাবার আর পথ নেই। নির্দলীয়, নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে মানে মানে পদত্যাগ করেন।

তিনি বলেন, সংবিধানের অধীনে নির্বাচনের কথা বলছে সরকার। ওই সংবিধানই তো অবৈধ। নিজেদের মতো করে তারা সংবিধান কাটাছেঁড়া করেছে। বিএনপি শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক উপায়ে মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার কথা বলছে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমানোর কথা বলছে। বার বার বলেছি আমাদের ভোটাধিকার ফিরিয়ে দাও। 

বিএনপি মহাসচিব বলেন, সারাদেশকে কারাগারে পরিণত করেছে সরকার। বিরোধীদলের ওপর নির্যাতন-নিপীড়ন হচ্ছে এটা এখন সারা বিশ্ব বলতে শুরু করেছে। এখন ভারত মহাসাগর, প্রশান্ত মহাসাগরের কথা বলছে সরকার। এগুলো বলে লাভ হবে না, পালাবার কোনো পথ নেই।

তিনি বলেন, ‘আমাদের গণতান্ত্রিক, ভোটের, কথা বলার, বাঁচার অধিকার দাও। তেল, ডালসহ নিত্যপণ্যের দাম কমাও। এটাই আমাদের দাবি। আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি ভোটের অধিকার ফিরিয়ে আনার জন্য। ২৯ জুলাই আমাদের শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচিতে হায়েনার মত তারা আক্রমণ করেছে। গয়েশ্বর চন্দ্র রায়কে পিটিয়ে রক্তাক্ত করেছে।’

আগস্ট ১৮, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: