• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

বাংলাদেশ

কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে এবার পড়েছে ৮৫ লাখ টাকা

কিশোরগঞ্জ সংবাদদাতা

 প্রকাশিত: ০৪:২৮, ১ এপ্রিল ২০১৮

কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে এবার পড়েছে ৮৫ লাখ টাকা

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে এবার ৮৪ লাখ ৯২ হাজার টাকা জমা পড়েছে। শনিবার (৩১ মার্চ) সকালে জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাগণের উপস্থিতিতে ৮৪ দিনপর দানবাক্স খোলা হয়।

এছাড়াও দানবাক্স থেকে সোনা, রূপা ও বৈদেশিক মুদ্রা পাওয়া যায়।

দিনব্যাপী গণনা শেষে বিকেলে দানের এ টাকার হিসাব পাওয়া যায়। 

টাকা গণনার কাজ তদারকি করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলমগীর হুছাইন, সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের সাঈদসহ প্রশাসনের কর্মকর্তা, মসজিদ পরিচালনা কমিটির সদস্যবৃন্দ ও সার্বক্ষণিক দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীগণ।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের সাঈদ জানান, সাধারণত চার মাস পরপর মসজিদের দানবাক্সগুলো খোলা হয়। এবার একমাস আগেই দানবাক্সগুলো খোলা হয়েছে। পরে টাকাগুলো গুনে নগদ ৮৪ লাখ ৯২ হাজার টাকা পাওয়া যায়।

তিনি আরও জানান, এই মসজিদের যখন দানবাক্সগুলো খোলা হয়, তখন সাধারণত এক কোটি টাকার কাছাকাছি পাওয়া যায়। এবার আগেই দান বাক্স খোলায় টাকার পরিমাণ কম হয়েছে। টাকাগুলো রূপালী ব্যাংকে জমা রাখা হয়েছে। আর যে স্বর্নালঙ্কার পাওয়া গেছে তা আগের স্বর্নালঙ্কারের সাথে যোগ করে সিন্দুকে রেখে দেয়া হয়েছে। এছাড়াও দানে পাওয়া গবাদিপশু, হাস-মুরগী প্রতি সপ্তাহেই নির্ধারিত দিনে নিলামে বিক্রি করা হয়। 

সর্বশেষ ৬ই জানুয়ারি মসজিদের দানসিন্দুক খুলে গণনা করে সর্বোচ্চ এক কোটি ২৭ লাখ ৩৬ হাজার ৪৭১ টাকা পাওয়া যায়।

কিশোরগঞ্জের নরসুন্দা নদীর তীরে অবস্থিত এই মসজিদ বহু পুরনো। সাধারণ মানুষের বিশ্বাস, এখানে মানত করলে মনোবাসনা পূর্ণ হয়। আর এ কারণেই মূলত দূর-দূরান্তের মানুষও এখানে মানত করতে আসেন।

এপ্রিল ০১, ২০১৮

মন্তব্য করুন: