• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

আগুনে পুড়ে শেষ কৃষকের দিনবদলের স্বপ্ন

দিলীপ কুমার দাস, নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ১০:২০, ১১ মে ২০২২

আগুনে পুড়ে শেষ কৃষকের দিনবদলের স্বপ্ন

ছবি: সময়বিডি.কম

নেত্রকোনা: নিভৃত পল্লীর কৃষক হানিফ মিয়া। গাভী পালন করে দিনবদলের স্বপ্ন দেখছিলেন। এরইমধ্যে আগুনে সেই স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে।

সরেজমিনে মঙ্গলবার (১০ মে) সকালে দুর্গাপুর উপজেলার চন্ডিগড় ইউনিয়নের ফেচিয়া গ্রামে দেখা গেছে, আগুনে পুড়ে যাওয়া একটি গোয়াল ঘরের বিভৎস চিত্র। সোমবার রাত সাড়ে ১২টার দিকে ওই গ্রামের মোঃ ইউনুছ আলীর ছেলে কৃষক হানিফ মিয়ার গোয়াল ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, কৃষক হানিফ মিয়া সোমবার রাতে বাজার থেকে বাড়ি ফিরে গোয়াল ঘরে ডুকে গরুর খাবার দেয়। পরে তিনি রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন। এরপর রাত সাড়ে ১২টায় ছাগলের ডাক চিৎকারের আওয়াজ শুনে ঘর থেকে বের হয়ে হানিফ দেখতে পায় তার গোয়ালঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে। মুহূর্তে আগুনের লেলিহান শিখা ঘরের চারিদিকে ছড়িয়ে পড়ে। 

পরে হানিফের চিৎকারে ছুটে আসেন এলাকাবাসী। প্রায় ঘন্টাখানেক চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে স্থানীয়রা। ততক্ষণে গোয়াল ঘরে থাকা পাঁচটি গরু ও আটটি ছাগল পুড়ে যায়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্ত কৃষক হানিফ মিয়া বলেন, আমার গোয়াল ঘরে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচটি গরু, আটটি ছাগল ও অন্যান্য জিনিসপত্র-সহ সাত লাখ টাকার ক্ষতি হয়েছে। যেগুলো আমার বেঁচে থাকার একমাত্র অবলম্বন ছিল, সেগুলো পুড়ে ছাই হয়ে গেলো।

এ বিষয়ে চন্ডিগড় ইউপি চেয়ারম্যান আলম সরকার জানান, বিষয়টি আমি শুনেছি। ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাব।

মে, ১১, ২০২২

দিলীপ/এবি/

মন্তব্য করুন: