• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

দৌলতপুরে বহুখাতভিত্তিক অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধি

 আপডেট: ১৩:১১, ১০ জুন ২০২২

দৌলতপুরে বহুখাতভিত্তিক অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত

ছবি: সময়বিডি.কম

মানিকগঞ্জ: মানিকগঞ্জের দৌলতপুরে চতুর্থ স্বাস্থ্য জনসংখ্যা ও পুষ্টি সেক্টর কর্মসূচির আওতায় স্বাস্থ্য অধিদপ্তরের বহুখাত ভিত্তিক অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৭ জুন) সকাল ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন বহুখাত ভিত্তিক অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরুল হাসান।

সভা পরিচালনায় ছিলেন বহুখাত ভিত্তিক অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ সমন্বয় কমিটির সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহ্ আলম সিদ্দিকী।

এ সময় উপস্থিত ছিলেন- দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জাকারিয়া হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ মোয়াজ্জেম হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, মহিলা বিষয়ক কর্মকর্তা নিলুফা ইয়াসমিন-সহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ।
 
সভায় সকল সদস্যবৃন্দ বহুখাত ভিত্তিক অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ বিষয়ে নিজেদের ভূমিকা অনুধাবন করেন এবং নিজেদের মতামত ব্যক্ত করেন। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইমরুল হাসান সকল প্রকার সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বলেন, জনসাধারণের জীবনযাপন পরিবর্তনের মাধ্যমে অসংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণের উপর গুরুত্ব আরোপ করেন।

উক্ত সভার কারিগরি সহায়তায় ছিলেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সায়েন্সের অসংক্রামক রোগ বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডাঃ মিথিলা ফারুকী।

জুন ৮, ২০২২

এসবি/এসবিডি/এবি/

মন্তব্য করুন: