• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

দিনাজপুর-ঠাকুরগাঁও-পঞ্চগড় রেলস্টেশনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

দিনাজপুর প্রতিনিধি:

 প্রকাশিত: ১৬:৪৪, ২২ জুন ২০২২

দিনাজপুর-ঠাকুরগাঁও-পঞ্চগড় রেলস্টেশনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

ছবি: সময়বিডি.কম

দিনাজপুর: পদ্মাসেতু উদ্বোধনের আগে নাশকতা ও ধ্বংসাত্মক কিছু ঘটিয়ে জনগণের দৃষ্টি যেন অন্যদিকে ঘুরাতে না পারে সেজন্য দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় রেলওয়ে স্টেশনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

দিনাজপুর রেলওয়ে থানার পুলিশ-সহ নজরদারিতে থাকবে চৌকস গোয়েন্দা দল। এ কারণে পুলিশ সদর দপ্তর থেকে সারাদেশের প্রতিটি থানায় নির্দেশ পাঠানো হয়েছে। এ ছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে কেউ যাতে গুজব ছড়াতে না পারে সেজন্য সার্বক্ষণিক সাইবার মনিটারিং করা হচ্ছে।

দিনাজপুর জিআরপি রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইরশাদুল হক ভুঁইয়া জানান, 'দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড় রেলওয়ে স্টেশন আমরা কঠোর নজরদারিতে রেখেছি। ট্রেনের ভিতরেও আমরা মনিটরিং ও তল্লাশি করছি। যাতে যাত্রী সাধারণের নিরাপত্তা নিশ্চিত হয়। কোনো অপ্রীতিকর ঘটনা ও নাশকতা যাতে না ঘটে সে ব্যাপারে সর্বাত্মক সজাগ রয়েছি।'

দিনাজপুর রেলওয়ে স্টেশন সুপার (এসএস) মোঃ জিয়াউল ইসলাম জিয়া জানান, 'আমরা সর্বত্মকভাবেই রেলওয়ে প্রশাসন ট্রাফিক বিভাগ, জিআরপি পুলিশ, বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি) রেলওয়ে স্টেশনের কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একযোগে কাজ করে যাচ্ছি। নেয়া হয়েছে বিভিন্ন কৌশল, নিরাপত্তা ব্যবস্থা। ট্রেনের ভিতরেও যাতে কোনো নাশকতা বা অপ্রীতিকর ঘটনা না ঘটে সে ব্যাপারেও ব্যবস্থা নেয়া হয়েছে।'

বহুল কাঙ্খিত পদ্মাসেতু আগামী ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর একদিন পর ২৬ জুন থেকে যান চলাচলের জন্য খুলে দেয়া হবে। এটি দেশের পদ্মা নদীর ওপর নির্মাণাধীন একটি বহুমুখী সড়ক ও রেল সেতু। এর মাধ্যমে মুন্সীগঞ্জের লৌহজংয়ের সঙ্গে শরীয়তপুর ও মাদারীপুর যুক্ত হবে। ফলে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে উত্তর-পূর্বাংশের সংযোগ ঘটবে।

জুন ২২, ২০২২

আব্দুস সালাম/এবি/

মন্তব্য করুন: