• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

বঙ্গবন্ধুর সমাধিতে তাড়াশ উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদকের শ্রদ্ধা

সিরাজগঞ্জ প্রতিনিধি

 আপডেট: ১৩:১৭, ৫ আগস্ট ২০২২

বঙ্গবন্ধুর সমাধিতে তাড়াশ উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদকের শ্রদ্ধা

ছবি: সময়বিডি.কম

সিরাজগঞ্জ: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেছেন তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার।     

শুক্রবার (৫ আগস্ট) সকালে তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকারের নেতৃত্বে মাগুড়াবিনোদ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ টুঙ্গিপাড়া পৌঁছে জাতির পিতার সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় এক মিনিট নীরবতা পালন করা হয়। পবিত্র ফাতেহা পাঠ শেষে তারা বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন। পরে বঙ্গবন্ধুর সমাধিতে রাখা পরিদর্শন বইয়ে মন্তব্য লেখেন নেতারা।

শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সঞ্জিত কর্মকার।

এ সময় অন্যান্যদের মধ্যে আতিকুল ইসলাম বুলবুল, জয়না আবেদীন, এরশাদ আলী, চঞ্চল প্রমুখ উপস্থিত ছিলেন।

সঞ্জিত কর্মকার বলেন, যদি বঙ্গবন্ধু শেখ মুজিবের জন্ম না হতো তাহলে আমরা বাঙালিরা জাতি হিসেবে কখনো বিশ্বে মর্যাদা পেতাম না। সম্মান পেতাম না, একটা রাষ্ট্রও পেতাম না, একটি স্বাধীন পতাকা পেতাম না। তিনি যে সংগ্রাম চালিয়েছেন তাতে অত্যন্ত কৌশলের সঙ্গে একের পর এক পদক্ষেপ নিয়ে ধীরে ধীরে এদেশের মানুষকে ঐক্যবদ্ধ করে তাদের স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করেন।

তিনি আরো বলেন, জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন, এই দেশের মানুষ না খেয়ে থাকবে না। কেউ গৃহহীন থাকবে না। মানুষ থাকার জায়গা পাবে। উন্নত চিকিৎসা পাবে। জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়ন করছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। অর্থাৎ জাতির পিতা যে স্বপ্ন দেখেছিলেন, কিন্তু ঘাতকের দল তা পূরণ করতে দেয়নি, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সেটা বাস্তবায়ন করছেন। আজকে গৃহহীনরা ঘর পাচ্ছে। পৃথিবীর ইতিহাসে এক সঙ্গে এত মানুষকে ঘর করে দেওয়ার নজির কোথাও নেই।    

আগস্ট ৫, ২০২২

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: