• ঢাকা

  •  রোববার, এপ্রিল ২৮, ২০২৪

জেলার খবর

সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচন:

চেয়ারম্যান পদে একক প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস

সিরাজগঞ্জ প্রতিনিধি:

 প্রকাশিত: ২২:৫৩, ১৮ সেপ্টেম্বর ২০২২

চেয়ারম্যান পদে একক প্রার্থী আব্দুল লতিফ বিশ্বাস

ছবি: সময়বিডি.কম

সিরাজগঞ্জ: আসন্ন সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচন-২০২২ উপলক্ষে মনোনয়নপত্র চুড়ান্ত বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। 

রবিবার ( ১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় শহিদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে মনোনয়চনপত্র বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। 

মনোনয়নপত্র বাছাই করেন জেলা প্রশাসক ও সিরাজগঞ্জ রিটার্নিং অফিসার ড. ফারুক আহাম্মদ। 

এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও সাবেক (মন্ত্রী) আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার ও সদর সার্কেল জসিমউদ্দিন পিপিএম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আজিজার রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বারী শেখ, সিরাজগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ নুরুল হক-সহ নির্বাচনে প্রার্থী ও তাদের প্রস্তাব ও সমর্থকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সিরাজগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান পদে একক মনোনয়নপত্রের বৈধতা চুড়ান্ত ঘোষণা করা হয় বিধায় দ্বিতীয় বারেও চেয়ারম্যান হিসেবে বর্তমান পরিষদের প্রশাসনিক নিয়োগপ্রাপ্ত প্রশাসক সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক পশু ও প্রাণিসম্পদ মন্ত্রী বেলকুচি উপজেলার কৃতিসন্তান আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস নির্বাচিত হবেন।

চুড়ান্তভাবে মনোনয়নকারী স্ব ইচ্ছায় আগামী ২৫ সেপ্টম্বর অফিস চলাকালীন সময়ের মধ্যে উত্তোলন করতে পারবেন। 

আগামী ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।

সাধারণ ৯টি ওয়ার্ডে মোট জমা ৫২টির মধ্যে চুড়ান্ত হয়েছে ৩৮টি আর বাতিল মনোনয়ন পত্র ১৪টি।

মহিলা সংরক্ষিত আসনে ৩টি ওয়ার্ডে মোট জমা ১৯টি বাতিল একটি আর চুড়ান্ত বাছাইয়ে ১৮টি মনোনয়নপত্র গৃহীত হয়েছে বলে জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে।

সিরাজগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে সাধারণ ১নং ওয়ার্ড মোট চুড়ান্ত বাছাই চারজন আর বাতিল একজন। ২নং ওয়ার্ডে ৭ জন, ৩নং ওয়ার্ডে ৩ জন চুড়ান্ত ও বাতিল ২ জন। ৪নং ওয়ার্ডে ৩ জন চুড়ান্ত ও ২ জন বাতিল। ৫নং ওয়ার্ডে ৩ জন চুড়ান্ত আর ২ জন বাতিল। ৬নং ওয়ার্ডে ২ জন চূড়ান্ত, ৭নং ওয়ার্ডে ৭ জন চুড়ান্ত ও দুইজন বাতিল।  ৮নং ওর্য়াডে ৪ জন চুড়ান্ত ৩ জন বাতিল।  ৯নং ওয়ার্ডে ৫ জন চূড়ান্ত একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে বলে জানা যায়।

মহিলা সংরক্ষিত আসন ১নং ওয়ার্ড (১, ২ ও ৩) ৯ জন চুড়ান্ত। ২নং ওয়ার্ড (৪, ৫ ও ৬) ৩ জন ৩নং ওয়ার্ডে (৭,৮ ও ৯) ৬ জন চুড়ান্ত ও একজন বাতিল বলে জানা যায়।

সেপ্টেম্বর ১৮, ২০২২

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: