• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

আটোয়ারীতে ৭০তম বিশ্ব কুষ্ঠ দিবস পালিত

আটোয়ারী প্রতিনিধি:

 প্রকাশিত: ১৪:৪৮, ৩০ জানুয়ারি ২০২৩

আটোয়ারীতে ৭০তম বিশ্ব কুষ্ঠ দিবস পালিত

ছবি: সময়বিডি.কম

আটোয়ারী (পঞ্চগড়): পঞ্চগড়ের আটোয়ারীতে “এখনই কাজ শুরু করি, কুষ্ঠ রোগ নির্মূল করি” প্রতিপাদ্যে ৭০তম বিশ্ব কুষ্ঠ দিবস উপলক্ষে (World Leprosy Day) র‌্যালি ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে রবিবার (২৯ জানুয়ারি) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর হতে একটি র‌্যালি বের হয়ে উপজেলার গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ করে। 

র‌্যালি শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর। 

কুষ্ঠ রোগের কুফল এবং এর থেকে পরিত্রাণ পেতে করণীয়, কুষ্ঠ রোগ চেনার উপায়সহ প্রতিপাদ্য বিষয়ের উপর গুরুত্বারোপ করে আরো বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. মোঃ শামসুল হুদা, আবাসিক মেডিকেল অফিসার ডা. মোঃ সানোয়ার হুদা সাধন, মেডিকেল অফিসার ডা. জাহিদ হাসান প্রমুখ। 

সভাপতির বক্তব্যে ডা. হুমায়ুন কবীর বলেন,  বিশ্বব্যাপি কুষ্ঠ রোগীদের সামাজিক, শারীরিক, মানবিক এবং অন্যান্য অধিকারসমুহ নিশ্চিত করণই দিবসটির মূল উদ্দেশ্য।

সভায় কুষ্ঠ রোগী শনাক্তসহ চিকিৎসা দেওয়ার তথ্য তুলে ধরা হয়। 

এ সময় স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, দি লেপ্রসি মিশন ইন্টারন্যাশনালের কর্মী, আগমনী কুষ্ঠ ও প্রতিবন্ধী সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জানুয়ারি ৩০, ২০২৩

মোঃ রবিউল হক/এবি/

মন্তব্য করুন: