• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

প্রতিভাবান লুকাস দাসের বাঁচার আকুতি

আটোয়ারী প্রতিনিধি:

 প্রকাশিত: ২০:৪০, ৩১ জানুয়ারি ২০২৩

প্রতিভাবান লুকাস দাসের বাঁচার আকুতি

আটোয়ারী (পঞ্চগড়): পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার প্রতিভাবান লুকাস দাস (৪৬) হেপাটাইটিস বি ভাইরাস-সহ বেশ কিছু জটিল রোগে ভুগছেন। তিনি সমাজের হৃদয়বানদের কাছে বাঁচার আকুতি জানিয়েছেন।

লুকাস দাস উপজেলার কালিকাপুর (খৃস্টানপাড়া) গ্রামের মৃত গজেন্দ্র নাথ দাসের ছেলে। তিনি অল্পশিক্ষিত হলেও তীক্ষ্ম মেধা রয়েছে তার। তিনি কবিতা ও গল্প লিখতে পারেন। তিনি নিজ হাতে বেত ও বাঁশের সোফাসেট ও বিভিন্ন আসবাবপত্র এবং কাঠে খোঁদাই করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, কাজী নজরুল ইসলাম, রবীন্দ্রনাথ ঠাকুরসহ বিভিন্ন মনীষীদের প্রতিকৃতি তৈরি করে বিক্রি করতেন। 

তিনি একজন কবি, শিল্পীও বটে। তার আয় রোজগারের একমাত্র বাহন ছিল একটি ভ্যানগাড়ি। চিকিৎসা করতে গিয়ে সেই ভ্যানগাড়িটিও বিক্রি করে বর্তমানে নিঃস্ব হয়ে মানবেতর জীবন যাপন করছেন তিনি।

অসুস্থ লুকাস দাস বলেন, আমার প্রতিভা অন্যের কাছে বিলিয়ে দেওয়ার জন্য বহু দপ্তরে ঘুরেছি, আমাকে তুচ্ছ ভেবে কেউ বিষয়টি আমলে নেয়নি। দীর্ঘদিন ধরে আমি মরণব্যাধি হেপাটাইটিস বি রোগে ভুগছি। আমার সব সহায়-সম্বল শেষ করেও সুস্থ্য হতে পারিনি। বর্তমানে পার্বতীপুর ল্যাম্ব হাসপাতালে ডা. প্রিন্স আলফ্রেড সিং এর চিকিৎসাধীন রয়েছি। ডাক্তার আমাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার পরামর্শ দিয়েছেন। 

তিনি বলেন, আমি নিরুপায়, আমার জীবন বাঁচাতে যদি কোন স্বহৃদয়বান ব্যক্তি সহযোগিতা করেন, আমি চীর কৃতজ্ঞ থাকবো। 

লুকাস দাসের বিকাশ নম্বর: ০১৭ ৮০ ৯১৬ ৮৭৭, ব্যাংক হিসাব নম্বর: সোনালী ব্যাংক লিমিটেড, আটোয়ারী শাখা, পঞ্চগড়, সঞ্চয়ী হিসাব নম্বর: ১৯০২৬০১০১০৭৩৫।

জানুয়ারি ৩১, ২০২৩

মোঃ রবিউল হক/এবি/

মন্তব্য করুন: