• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

মীর হোসাইন কিন্ডারগার্টেনের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা

শাহ্ আলম ভূঁইয়া, বিশেষ প্রতিনিধি:

 প্রকাশিত: ২৩:৪৭, ৭ ফেব্রুয়ারি ২০২৩

মীর হোসাইন কিন্ডারগার্টেনের ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা

আজ ৭ ফেব্রুয়ারি। নেত্রকোণার কেন্দুয়া উপজেলার রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নের স্বনামধন্য শিক্ষাপ্রতিষ্ঠান মীর হোসাইন কিন্ডারগার্টেন-এর ১৭ম প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকীতে মীর হোসাইন কিন্ডারগার্টেনের সকল শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও শুভাকাঙ্খিসহ সকল শ্রেণি-পেশার মানুষকে শুভেচ্ছা জানিয়েছেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও পরিচালক সাংবাদিক মজিবুর রহমান। 

এক শুভেচ্ছাবার্তায় তিনি বলেন, আদর্শ মানুষ গড়ার প্রত্যয়ে ও কোমলমতি শিশুদের মাঝে আধুনিক ও সৃজনশীল পদ্ধতিতে পাঠদান ছড়িয়ে দিতে ২০০৭ সালে বিদ্যালয়টি করেছিলাম। শুরুতেই বিদ্যালয়ের কোনো ভবন ছিলনা। মাত্র একটি কাঠের টেবিল ও একটি প্লাস্টিক চেয়ার নিয়ে কৈলাটী ফতেপুর দাখিল মাদরাসায় যাত্রা শুরু হয়। ছাত্র-ছাত্রী বাড়তে থাকায় পরবর্তীতে মাদ্রাসা পাশেই বিশিষ্ট শিক্ষানুরাগী মোঃ হারুন অর রশিদ এর বাড়িতে স্থানান্তর করা হয়। নানান চড়াই উৎরাই আর নিত্যকার শত সমস্যার সাগর পাড়ি দিয়ে এলাকার আপামর জনতার সার্বিক সহযোগিতায় বিদ্যালয়টি আজকের অবস্থানে পৌঁছেছে।

আমার সাথে এলাকার বেশ কয়েকজন তরুণ-তরুণী সেচ্ছাসেবী হিসেবে কাজ করে যাচ্ছেন। তাদের কাছে চির কৃতজ্ঞ। আমরা আমাদের সাধ্যমতো এলাকার শিক্ষা বিস্তারে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে অনেক ফুল ফুটেছে। ইনশাল্লাহ, আশারাখি খুব শীঘ্রই ভালো ফল পাবো। কৃতজ্ঞতা প্রকাশ করছি বিশিষ্ট শিক্ষানুরাগী মোঃ হারুন অর রশিদের প্রতি। বিদ্যালয়টির প্রতিষ্ঠার তিন বছর পর যে পরিস্থিতি সৃষ্টি হয়েছিল তিনি স্থান না দিলে হয়তো বা প্রতিষ্ঠানটি এতোদূর এগুতে পারতো না। 

করোনা পরিস্থিতিতে বিদ্যালয়টি ভগ্নদশা পরিণত হলে নেত্রকোণা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল মহোদয়ের বিশেষ অনুদানে বিদ্যালয়টির প্রাণ ফিরে পেয়েছে। মীর হোসাইন কিন্ডারগার্টেন পরিবার এমপি মহোদয়ের প্রতি চির কৃতজ্ঞ।

আমার প্রয়াত মামা আব্দুল হক ও সাবেক ইউপি চেয়ারম্যান তৌফিক আহমেদ অনুদানের কথা ভুলা যায় না। পাশাপাশি কৈলাটী ফতেপুর দাখিল মাদরাসার প্রয়াত সুপার আমার শ্রদ্ধেয় শিক্ষাগুরু কামাল উদ্দিন, সহ-সুপার প্রয়াত আইয়ুব আলী, প্রয়াত আহসান আলী মাস্টার ও কৈলাটী গ্রামের বাসিন্দা প্রয়াত মোহাম্মদ আলী চাচার কাছে প্রতিষ্ঠান তথা আমি চিরঋণী। তাদের রুহের মাগফিরাত কামনা করছি, আমিন। 

আরো অনেক শুভানুধ্যায়ী প্রতিষ্ঠানটি এগিয়ে নেওয়ার ব্যাপারে সবসময় পরামর্শ ও সহযোগিতা করে যাচ্ছেন। তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি। তাছাড়া এলাকার সকল শ্রেণি-পেশার মানুষের কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবার সহযোগিতায় এগিয়ে যাবে মীর হোসাইন কিন্ডারগার্টেন প্রত্যাশা করছি। আমার বিশ্বাস শতভাগ না পারলেও কাছাকাছি শিক্ষা বিস্তার করে যাচ্ছে মীর হোসাইন কিন্ডারগার্টেন। 

উল্লেখ্য, ২০০৭ সালের ৭ ফেব্রুয়ারি তরুণ উদ্যোক্তা ও শিক্ষানুরাগী সাংবাদিক মজিবুর রহমান বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার শুরু থেকেই প্রতিষ্ঠানটি এলাকার শিক্ষা ব্যবস্থার গুণগত মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে।

ফেব্রুয়ারি ৭, ২০২৩

এসএবি/এবি/

মন্তব্য করুন: