• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

দিনাজপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

দিনাজপুর প্রতিনিধি:

 প্রকাশিত: ১৭:১৮, ৮ মার্চ ২০২৩

দিনাজপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

ছবি: সময়বিডি.কম

দিনাজপুর: দিনাজপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। 'ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন' স্লোগানে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে দিবসটি যথাযথ মর্যাদায় উদযাপিত হয়।

এ উপলক্ষ্যে বুধবার (৮ মার্চ) বেলা সাড়ে ১১টায় দিনাজপুর শিশু অ্যাকাডেমি মিলনায়তনে আলোচনাসভা, পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জাকিয়া তাবাসসুম জুঁই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। যা বিগত কোনো সরকারের আমলে হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার ক্ষমতা গ্রহণের পর থেকে নারীর উন্নয়ন ও কর্মসংস্থানে নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে নারীরা আজ ঘরে বসে নেই। তারা ঘরে ও বাইরে পুরুষদের পাশাপাশি বিভিন্ন আত্মকর্মসংস্থানমূলক ও উন্নয়নমুখী কর্মকাণ্ডে নিয়োজিত রয়েছে।

দিনাজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) দেবাশীষ চৌধুরীরর সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মমিনুল করীম, দিনাজপুর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি সুলতানা বুলবুল, দিনাজপুর মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ মোর্শেদ আলী খান, মেঘনা মহিলা ও শিশু উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আলেয়া বেগম প্রমুখ।

এ সময় দিনাজপুর জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ডে-কেয়ার অফিসার রেজভিন শারমিনাজ ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সকল নারী সংগঠনের নেত্রীরা।

এর আগে বর্ণাঢ্য র‌্যালি শহর প্রদক্ষিণ করে। অনুষ্ঠান শেষে দিবসটি উপলক্ষ্যে রচনা প্রতিযোগিতায় ৮জন ছাত্রীকে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

মার্চ ৮, ২০২৩

আব্দুস সালাম/এবি/

মন্তব্য করুন: