• ঢাকা

  •  শুক্রবার, মে ১৭, ২০২৪

জেলার খবর

ছাত্রলীগ থেকে বহিষ্কার তাড়াশ উপজেলার সাংগঠনিক সম্পাদক রানা মন্ডল

সিরাজগঞ্জ প্রতিনিধি

 আপডেট: ১৭:৫৪, ১০ এপ্রিল ২০২৩

ছাত্রলীগ থেকে বহিষ্কার তাড়াশ উপজেলার সাংগঠনিক সম্পাদক রানা মন্ডল

সিরাজগঞ্জ: দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মন্ডলকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বহিষ্কৃত ছাত্রলীগের এই নেতা সগুনা ইউনিয়নের ইশ্বরপুর গ্রামের আইয়ুব মন্ডলের ছেলে।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত অনুযায়ী জানানো যাচ্ছে যে, সংগঠন বিরোধী, শৃংখলা পরিপন্থী, অপরাধমুলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাড়াশ উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মন্ডলকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হলো।

প্রসঙ্গত, গত (৫ মার্চ) রোববার ধামাইচহাট প্রাথমিক বিদ্যালয়ের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলার সময় উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রানা মন্ডলসহ ১০-১৫ জনের একটি দল এসে প্রধান শিক্ষকের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় হামলাকারীরা অনুষ্ঠানের জন্য রাখা চেয়ার, টেবিলসহ স্কুলের বিভিন্ন আসবাব ভাংচুর করে। পরে ধামাইচহাট প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মোস্তফা বাদী হয়ে রানা মন্ডলকে প্রধান আসামী করে হামলা-ভাংচুরের ঘটনায় তাড়াশ থানায় একটি মামলা দায়ের করেন।

পরে গত ১৩ মার্চ জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ স্বাক্ষরিত এক চিঠিতে রানা মন্ডলকে তার দলীয় পদ থেকে সাময়িক অব্যাহতির নির্দেশ দেন। সেই সাথে তাকে কেন স্থায়ী বহিষ্কার করা হবে না জানতে চেয়ে ৫ কর্মদিবসের মধ্যে লিখিত জবাব চাওয়া হয়। 

এপ্রিল ১০, ২০২৩

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: