• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

ঠাকুরগাঁওয়ে প্রেস কাউন্সিলের সেমিনার

রুহিয়া প্রতিনিধি:

 প্রকাশিত: ১৯:৩৯, ২০ আগস্ট ২০২৩

ঠাকুরগাঁওয়ে প্রেস কাউন্সিলের সেমিনার

ছবি: সময়বিডি.কম

রুহিয়া (ঠাকুরগাঁও): ঠাকুরগাঁওয়ে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে বাংলাদেশ প্রেস কাউন্সিল আয়োজিত 'প্রেস কাউন্সিল আইন, আচরণবিধি ও সাংবাদিকতার নীতিমালা' শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২০ আগস্ট) সকাল ১০টায় জেলা সার্কিট হাউসে তিন ঘণ্টাব্যাপী এই সেমিনারে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল চন্দ্র কর্মকার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট রামকৃষ্ণ বর্মন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) লিজা বেগম, জেলা তথ্য কর্মকর্তা মোঃ শাহজাহান মিয়া, ঠাকুরগাঁও সাংবাদিক ইউনিয়নের আহ্বায়ক এটিএম সামসুজ্জোহা, সদস্য সচিব বদরুল ইসলাম বিপ্লব-সহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

সেমিনারে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম বলেন, 'সরকার জানতে চায় সারাদেশে মফস্বল এলাকায় কতজন সাংবাদিক রয়েছেন। তা ছাড়াও সরকারের সুবিধা হবে কোনো বেনিফিট দিতে। সরকার আপনাদের অনুদান দিচ্ছে।নির্ভুল ভাবে হয়তো দেওয়া সম্ভব হয়নি। কিন্তু আপনি না পেলে আপনার ভাই তো পেয়েছে। তাদের সংখ্যা জানতে।সেজন্য প্রেস কাউন্সিল সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করছে।'

তিনি আরো বলেন, সরকার চায় ডাটাবেজ হোক। লিস্টটা সরকারের জানা থাকুক, সারাদেশে কতজন সাংবাদিক রয়েছে। কোন পত্রিকার কতজন সাংবাদিক রয়েছে। তাদের বেতন কত?

অতিথিরা সংবাদ প্রকাশের আইন, আচরণবিধি ও সাংবাদিকতার নীতিমালাসহ বিভিন্ন বিষয়ে বক্তব্য দেন।

এছাড়া, প্রেস কাউন্সিলের অতিথিদের দৃষ্টি আকর্ষণ করে প্রকৃত সাংবাদিকদের সঠিক প্লাটফর্ম তৈরি, যত্রতত্র সাংবাদিক ও নিউজপোর্টাল তৈরিসহ বিভিন্ন সমস্যা নিরসনে কিছু দাবী জানান জেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

আগস্ট ২০, ২০২৩

দুলাল হক/এবি/

মন্তব্য করুন: