• ঢাকা

  •  শুক্রবার, মে ১৭, ২০২৪

জেলার খবর

তাড়াশ উপজেলা ছাত্রলীগে ৪ নেতা বহিষ্কার

সিরাজগঞ্জ প্রতিনিধি:

 প্রকাশিত: ০৮:১৭, ২৫ আগস্ট ২০২৩

তাড়াশ উপজেলা ছাত্রলীগে ৪ নেতা বহিষ্কার

সিরাজগঞ্জ: দলীয় শৃঙ্খলা ও নীতি আদর্শ পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাড়াশ উপজেলা ছাত্রলীগের চার নেতাকে সাময়িক বহিষ্কার করেছে জেলা ছাত্রলীগ।

বহিষ্কৃত নেতারা হলেন, তাড়াশ উপজেলা ছাত্রলীগের স্কুল ও ছাত্রবিষয়ক সম্পাদক মুজাহিদুল ইসলাম মানিক, গণশিক্ষা বিষয়ক সম্পাদক সাব্বির রহমান রুম্মান, সহ-সম্পাদক আরিফুল ইসলাম ও কার্যকরী সদস্য আসলাম হোসেন।

বিষয়টি নিশ্চিত করেছেন, তাড়াশ উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হাসান রুবেল।

বুধবার (২৩ আগস্ট) জেলা ছাত্রলীগের এক জরুরি সভায় জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবীব খোকা ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের নীতি, আদর্শ ও শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকায় তাদের দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। সেই সঙ্গে কেন্দ্রীয় নির্বাহী সংসদেও কাছে এদের প্রত্যেককে স্থায়ীভাবে বহিষ্কারের অনুরোধ করা হয়েছে।

যদিও সুনির্দিষ্ট কী কারণে চার ছাত্রলীগ নেতাকে একসাথে সাময়িক বহিষ্কার করা হয়েছে তা ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

তবে তাড়াশ উপজেলা ছাত্রলীগ একটি সূত্রে জানা গেছে, গত ১৪ আগস্ট মানবতাবিরোধী অপরাধে সাজাপ্রাপ্ত মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পরে ফেসবুকে তার ছবিসংবলিত সংবাদ কার্ড শেয়ার করেন ওই চার ছাত্রলীগ নেতা। সেখানে আপত্তিকর কিছু বিষয় থাকায় পোস্টগুলোর স্ক্রিনশট দিয়ে নেতাদের কাছে উপস্থাপন করে বহিষ্কারের দাবি তোলেন অন্য নেতাকর্মীরা। 

যদিও সূত্রটি জানিয়েছে পোস্ট করার কিছুক্ষণ পর আবার সেই পোস্ট মুছে ফেলেন ছাত্রলীগ নেতারা।

এ প্রসঙ্গে সাময়িক বহিষ্কৃত তাড়াশ উপজেলা ছাত্রলীগের কার্যকরী সদস্য আসলাম হোসেন বলেন, আমার প্রোফাইল থেকে কোন পোস্ট করা হয়নি। আমি এবং আমার পরিবারের সবাই আওয়ামী লীগের নিবেদিত কর্মী। যতদিন বেঁচে থাকবো নৌকার কর্মী হয়েই থাকবো। 

আগস্ট ২৫, ২০২৩

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: