• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

জেলার খবর

চাটমোহরে ৭ কিলোমিটার রাস্তার কাজ উদ্বোধন

পাবনা প্রতিনিধি

 প্রকাশিত: ২২:২০, ৫ অক্টোবর ২০২৩

চাটমোহরে ৭ কিলোমিটার রাস্তার কাজ উদ্বোধন

ছবি: সময়বিডি.কম

পাবনা: পাবনার চাটমোহরের চরনবীন গ্রাম থেকে গৌড়নগর গ্রাম পর্যন্ত প্রায় সাত কিলোমিটার পাকা রাস্তা নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) সকাল ১১টায় লাঙ্গলমোড়া এলাকায় এই নির্মাণ কাজ আনুষ্ঠানিক উদ্বোধন করেন পাবনা-৩ এলাকার সংসদ সদস্য আলহাজ মোঃ মকবুল হোসেন।

রাস্তাটির নির্মাণ শেষ হলে এর সুফল ভোগ করবেন নিমাইচড়া, ছাইকোলা ও হান্ডিয়াল ইউনিয়নের হাজার হাজার মানুষ।

চাটমোহর উপজেলা প্রকৌশলীর অফিস সূত্রে জানা যায়, ছাইকোলা থেকে চরনবীন, লাঙ্গলমোড়া, বরদানগর, বিন্যাবাড়ি, গৌড়নগর-করকোলা হয়ে মির্জাপুর অভিমুখী প্রায় ১০ কিলোমিটার গ্রামীণ সড়ক রয়েছে। চরনবীন থেকে গৌড়নগর পর্যন্ত প্রায় সাত কিলোমিটার রাস্তা পাকা করার  কাজ চলছে। এ প্রকল্পে ব্যয় হবে ৮ কোটি ৫৫ লাখ টাকা। চট্টগ্রামের ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনুস অ্যান্ড ব্রাদার্স রাস্তাটি নির্মাণ করছে।

সরেজমিনে পরিদর্শন ও এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, ছাইকোলা থেকে মির্জাপুর অভিমুখী প্রায় দশ কিলোমিটার গ্রামীণ এ সড়কের খুব সামান্য অংশ ইতোপূর্বে এইচবিবি করা ছিল। বাঁকি পুরো রাস্তা কাচা। এ কাচা রাস্তায় রিকশা, ভ্যান, সিএনজিচালিত অটোরিকশা, বাস, ট্রাক কিছুই চলাচল করতে পারেনা। এ রাস্তায় পায়ে হেঁটে যাতায়াত করতে হয় এলাকাবাসীকে। বর্ষাকালে কর্দমাক্ত রাস্তায় যাতায়াত করতে এলাকাবাসীকে অনেক ভোগান্তি পোহাতে হয়। এলাবাসীর দূর্ভোগ লাঘবে সরকার কিছু দিন আগে রাস্তাটি পাকা করার কাজ শুরু করে।

বিন্যাবাড়ি গ্রামের লিপু ফকির জানান, রাস্তাটির নির্মাণ কাজ শেষ হলে এ এলাকার মানুষ খুবই উপকৃত হবেন। এ এলাকার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হবে। যোগাযোগ ও আর্থসামাজিক ব্যবস্থার ব্যাপক উন্নতি হবে। গৌড়নগর থেকে মির্জাপুর পর্যন্ত বাঁকি প্রায় তিন কিলোমিটার রাস্তা পাকা করাও প্রয়োজন। গ্রামগুলোর পাশ দিয়ে বয়ে গেছে গুমানী নদী। বিন্যাবাড়ি ও বরদানগর খেয়া ঘাটে গুমানী নদীর উপর দুইটি ব্রিজ নির্মাণ হলে এ এলাকার মানুষের জীবনযাত্রা আরো উন্নত হবে।

এ ব্যাপারে চাটমোহর উপজেলা প্রকৌশলী সুলতান মাহমুদ জানান, রাস্তার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। আগামী বছরের জুন মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে।

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা রেদুয়ানুল হালিম জানান, রাস্তাটির নির্মাণ কাজ শেষ হলে এ এলাকার সড়ক যোগাযোগ সহজতর হবে। বিভিন্ন রকমের যানবাহন চলাচল শুরু হলে দ্রুত সময়ে এলাকাবাসী বিভিন্ন যায়গায় যাতায়াত করতে পারবেন। পাল্টে যাবে এ এলাকার চিত্র।

রাস্তা উদ্বোধনের সময় চাটমোহর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হামিদ মাস্টার, চাটমোহর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, চাটমোহর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইছাহক আলী, নারী ভাইস চেয়ারম্যান প্রভাষক ফিরোজা পারভীন, সহকারী কমিশনার (ভূমি) তানজিনা খাতুনসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, আওয়ামী লীগ ও এর সহযোগী অন্যান্য সংগঠনের নেতা কর্মী ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

অক্টোবর ৫, ২০২৩

ইকবাল কবীর রনজু/এবি/

মন্তব্য করুন: