• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

অপরাধ

টেকনাফে 'বন্দুকযুদ্ধে' নিহত ৪

নিজস্ব প্রতিনিধি

 প্রকাশিত: ০৪:৫৪, ২৮ মার্চ ২০২০

টেকনাফে 'বন্দুকযুদ্ধে' নিহত ৪

কক্সবাজার জেলার টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' চারজন নিহত হয়েছেন। এর মধ্যে বিজিবির সঙ্গে গুলিযুদ্ধে ৩ জন এবং পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১ জন নিহত হয়েছেন।

শনিবার (২৮ মার্চ) সকালে এসব তথ্য নিশ্চিত করে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

তিনি জানান, 'শুক্রবার দিবাগত রাতে টেকনাফ সীমান্তে হৃিলার লেদার ছ্যুরিখালে নাফনদী দিয়ে মায়ানমার থেকে ইয়াবার চালান আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির একটি বিশেষ টিম সেখানে অবস্থান নেয়। 

এসময় একটি নৌকায় চার-পাঁচ জন লোক ওই এলাকা দিয়ে প্রবেশ করে। তাদের দেখে সন্দেহজনক মনে হলে বিজিবি চ্যালেঞ্জ করে।

এসময় বিজিবি’র উপস্থিতি টের পেয়ে স্বশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি চালায়। এতে বিজবির তিন সদস্য আহত হন। 

পরে বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ইয়াবা পাচারকারীরা গুলি করতে করতে নৌকা থেকে লাফ দিয়ে কেওড়া বাগানে দিকে পালিয়ে যায়। 

পরে ওই এলাকা থেকে ইয়াবা অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় তিনজনকে উদ্ধার করা হয়।

আহতদের টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।'

বিজিবির এই কর্মকর্তা আরও জানান, ঘটনাস্থল থেকে এক লাখ ৮০ হাজার ইয়াবা, দুটি দেশীয় তৈরি বন্দুক, দুই রাউন্ড তাজা কার্তুজ, একটি গুলির খালি খোসা, একটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

অন্যদিকে, শুক্রবার রাতে পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' মুছা আকবর (৩৬) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। তার বাড়ি টেকনাফের হোয়াইক্যংয়ের তুলাতুলী এলাকায়। এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছে বলে দাবী পুলিশের।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক খানে আলম বলেন, ‘বিজিবি ও পুলিশ গুলিবিদ্ধ চারজনকে নিয়ে আসে। তাদের শরীরে গুলির আঘাত পাওয়া গেছে। আহত বিজিবি ও পুলিশ সদস্যদের চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।’

মার্চ ২৮, ২০২০

মন্তব্য করুন: