• ঢাকা

  •  রোববার, মে ১৯, ২০২৪

অপরাধ

চুয়াডাঙ্গায় অমানবিকভাবে ৫টি বনবিড়াল হত্যা, অভিযুক্তদের বিচার দাবি

নিজস্ব প্রতিনিধি

 প্রকাশিত: ১০:৩৭, ৩ মার্চ ২০২২

চুয়াডাঙ্গায় অমানবিকভাবে ৫টি বনবিড়াল হত্যা, অভিযুক্তদের বিচার দাবি

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার দ্বীননাথপুর গ্রামে নিষ্ঠুরভাবে একটি মা বনবিড়াল ও চারটি বাচ্ছাকে হত্যার অভিযোগ উঠেছে সৌদি প্রবাসী বিল্লাল হোসেনের পরিবারের বিরুদ্ধে। এই নির্মম হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তির দাবি জানানো হয়েছে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে।
 
গ্রামবাসী জানায়, চুয়াডাঙ্গা সদর উপজেলার দ্বীননাথপুর গ্রামের মাদরাসা পাড়ার নুর ইসলামের ছেলে সৌদি প্রবাসী বিল্লাল হোসেনের খড়ির ঘরে সন্তান প্রসবের জন্য কিছু দিন আগে আশ্রয় নেয় একটি মা বনবিড়াল। নিরাপদ আশ্রয় পেয়ে সেখানে চারটি সাবক জন্ম দেয় বনবিড়ালটি। মায়ের আদর-যত্নে বেড়ে উঠতে থাকে সাবকগুলো। 

বুধবার (২ মার্চ) বিকেল ৪টার দিকে বনবিড়ালগুলোর উপর নজর পড়ে বাড়ির লোকজনের। বাড়ির সদস্যদের পরামর্শে প্রতিবেশি কাশেম আলী ও তার ছেলে রোকন এবং আবুর আলীর ছেলে রবিউল ইসলাম হাসুয়া দিয়ে কুপিয়ে এবং লাঠি দিয়ে পিটিয়ে নিষ্ঠুরভাবে হত্যা করে মা বনবিড়ালসহ চারটি সাবককে।

বন্যপ্রাণির প্রতি নিষ্ঠুর এমন হত্যাকাণ্ডের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে অভিযুক্তদের বিচারের দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। এছাড়া সংশ্লিষ্ট বিভাগ বিষয়টি তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন এমন দাবি জানিয়েছে ওই এলাকার সচেতন মহল।

বিল্লাল হোসেন সৌদি প্রবাসী হওয়ায় তার বাড়িতে কোনো পুরুষ মানুষ না থাকার কারণে নারীদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এ ব্যাপারে মাখালডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শ্রী বিশ্বজিৎ বলেন, খুবই দুঃখজনক ঘটনা। এ ঘটনার জন্য নিন্দা জানাচ্ছি।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, এ ব্যাপারে থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মার্চ ৩, ২০২২
সালাউদ্দীন কাজল/এবি

মন্তব্য করুন: