• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২০, ২০২৪

অপরাধ

কুমিল্লায় কলেজশিক্ষক সুজন হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ১৬:০৪, ২ মে ২০২৩

কুমিল্লায় কলেজশিক্ষক সুজন হত্যায় ৬ জনের মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

কুমিল্লা: কুমিল্লায় সম্পত্তি নিয়ে বিরোধের জেরে কলেজশিক্ষক জাহিদুল আজম সুজন হত্যা মামলায় ছয় আসামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলেবার (২ মে) বেলা ১১ টায় কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম ও জাকির হোসেন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন - কুমিল্লা নগরী সংলগ্ন আদর্শ সদর উপজেলার বারপাড়া এলাকার  মোঃ জামাল হোসেন, মোঃ ইলিয়াছ মিয়া, জাকির হোসেন, মোঃ নয়ন মিয়া, কামাল হোসেন ও মিঠুন। এদের মধ্যে নয়ন, কামাল ও মিঠুন পলাতক।

রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন জামাল, ইলিয়াস, জাকির হোসেন।

অ্যাডভোাকেট জাকির হোসেন সংবাদমাধ্যমকে জানান, ২০১০ সালের ৮ আগস্ট বিকেল ৪টার দিকে সম্পত্তি নিয়ে বিরোধের জেরে পূর্বপরিকল্পিতভাবে ধারালো অস্ত্র দিয়ে কলেজশিক্ষক সাইফুল আজম সুজনকে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত কলেজ শিক্ষক সুজনের বাবা বাদী হয়ে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় ১১ জনের বিরুদ্ধে মামলা করেন। কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন মঙ্গলবার বেলা ১১টার দিকে এ মামলার রায় ঘোষণা দেন।

রায়ে চার্জশিটভুক্ত মোট ৯ আসামির মধ্যে ছয়জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। আর দুই আসামিকে খালাস দেওয়া হয়। এছাড়া বিচারাধীন সময়ে একজনের মৃত্যু হয়েছে।

মামলায় আসামি ১১ জনের মধ্যে একজনের মৃত্যু পরবর্তীতে ৮ জনকে আসামি করে চার্জশিট দেওয়া হয় ২ জন মহিলাকে বেকসুর খালাস ৬ জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

মে ২, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: