• ঢাকা

  •  বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

বিনোদন

বেশি বয়সে মা হয়েছেন বলিউডের যে নায়িকারা

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ১২:৪৮, ১৩ এপ্রিল ২০২২

বেশি বয়সে মা হয়েছেন বলিউডের যে নায়িকারা

বলিউডে তারকা বনে যাওয়া চাট্টিখানি কথা নয়। এখানে গ্ল্যামার যেমন প্রয়োজন তেমন প্রয়োজন অভিনয় দক্ষতা।অনেকটা ব্লেডের উপর দিয়ে হাঁটার মতো। কেউ কেউ আবার পরিবারের অন্যদের হাত ধরে বলিউডে পা রেখেছেন। তবে তাদের সবাই যে সফলতার মুখ দেখেছেন তা নয়। অনেক কাঠ-খড় পুড়িয়ে অবশেষে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে হয়। আর ততদিনে সংসার করার বয়স অনেক পিছিয়ে যায়। পিছিয়ে যায় মাতৃত্বের স্বাদ পাওয়ার বাসনা।

এমন অনেক অভিনেত্রী আছেন যারা ক্যারিয়ার গড়তে গিয়ে সংসারে মনযোগী হয়েছেন অনেক দেরিতে। আসুন জেনে নিই এমন বিখ্যাত কয়েকজন সম্পর্কে-

মাধুরী দিক্ষিত: মাধুরী দীক্ষিতের জন্ম ১৯৬৭ সালের ১৫ মে। তিনি ভারতীয় চলচ্চিত্রের জনপ্রিয় সেরা তারকা অভিনেত্রী। একই সঙ্গে প্রযোজক ও টেলিভিশন ব্যক্তিত্ব। অভিনয় জীবনে তিনি ৭০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন, পেয়েছেন ছয়টি ফিল্মফেয়ার পুরস্কারসহ অসংখ্য পুরস্কার। তিনি ১৯৯৯ কার্ডিওভাসকুলার সার্জন শ্রীরাম মাধব নেনে-কে বিয়ে করেন। ২০০৩ সালে ৩৭ বছরে প্রথম এবং ২০০৫ সালে ৩৯ বছরে দ্বিতীয় সন্তানের জন্ম দেন এই ড্যান্সিং ডিভা।

শিল্পা শেঠি: শিল্পা শেঠীর জন্ম ১৯৭৫ সালের ৮ জুন। এই ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী এবং মডেল ১৯৯৩ সালের শাহরুখ খানের বিপরীতে বাজিগর চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে অভিষেকের পর থেকে প্রায় ৪০টি বলিউড, তামিল, তেলুগু এবং কন্নড় চলচ্চিত্রে অভিনয় করেছেন। তিনি ৩৭ বছর বয়সে প্রথম সন্তানের জন্ম দেন।

ঐশ্বরিয়া রাই: ঐশ্বরিয়া রাইয়ের জন্ম ১৯৭৩ সালের ১ নভেম্বর। অভিনয়ে পদার্পণ করার আগে তিনি মডেল হিসেবে কাজ করতেন। তিনি ১৯৯৪ সালে বিশ্ব সুন্দরী খেতাব অর্জন করেন। ঐশ্বরিয়া রাই বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্রসহ ৪০টির অধিক হিন্দি, ইংরেজি, তামিল, এবং বাংলা চলচ্চিত্রে অভিনয় করেছেন। ২০১১ সালে যখন মেয়ের জন্ম হয়, তখন তার বয়স ৩৭।

রানী মুখার্জী: রানী মুখার্জীর জন্ম ১৯৭৮ সালের ২১ মার্চ। তিনি ২০০০-এর দশকের বলিউডের অন্যতম জনপ্রিয় ও সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহীতা অভিনেত্রী ছিলেন। কর্মজীবনে তিনি সাতটি ফিল্মফেয়ার পুরস্কার সহ একাধিক পুরস্কার লাভ করেছেন। ২০১৫ সালে মেয়ের জন্মের সময় এই নায়িকার বয়স ছিল ৩৭।

কারিনা কাপুর: কারিনা কাপুরের জন্ম ১৯৮০ সালের ২১ সেপ্টেম্বর। তিনি অভিনেতা রণধীর কাপুর ও ববিতা শিবদাসানির মেয়ে এবং অভিনেত্রী কারিশমা কাপুরের ছোট বোন। অভিনয় জীবনে তিনি ছয়টি ফিল্মফেয়ার পুরস্কারসহ অসংখ্য পুরস্কার অর্জন করেছেন। ২০০০ সালে রিফিউজি ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক। তিনি সাইফ আলি খানের দ্বিতীয় স্ত্রী। বড় ছেলে তৈমুর আলী খানের জন্মের সময় তার বয়স ছিল ৩৬ আর দ্বিতীয় ছেলে জেহ-র জন্ম হয়েছিল তার ৪০ বছর বয়সে।

সোহা আলী খান: সোহা আলি খানের জন্ম ১৯৭৮ সালের ৪ অক্টোবর। ভারতের পাতৌদি অঞ্চলের নবাব ও ভারতের প্রাক্তন ক্রিকেট দলের অধিনায়ক মনসুর আলি খান পাতৌদি এবং অভিনেত্রী শর্মিলা ঠাকুরের মেয়ে। কুনাল খামুকে ২০১৫ সালে বিয়ে করেন সোহা। ২০১৭ সালে ৩৮ বছর বয়সে  তিনি কন্যা সন্তানের জন্ম দেন।

নেহা ধুপিয়া: নেহা ধুপিয়ার জন্ম ১৯৮০ সালের ২৭ আগস্ট। তিনি 'মিস ইন্ডিয়া' নির্বাচিত হয়েছিলেন। ২০১৮ সালের ১০ মে তিনি তার ঘনিষ্ঠ বন্ধু আঙগাদ বেদির সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন। একই বছর তিনি প্রথম সন্তানের জন্ম দেন তিনি। তখন এই নায়িকার বয়স ছিল ৩৮ বছর।

ফারহা খান: ফারাহ খানের জন্ম ১৯৬৫ সালের ৯ জানুয়ারি। তিনি একজন নৃত্য পরিকল্পনাকারী, চলচ্চিত্র পরিচালক, অভিনেত্রী, টেলিভিশন উপস্থাপক। ফারাহ ম্যায় হুঁ না সিনেমার পরিচালক শিরিশ কুন্দেরকে বিয়ে করেন। ৪৩ বছর বয়সে আইভিএফ () পদ্ধতিতে একসঙ্গে তিন সন্তানের জন্ম দেন বলিউডের এই পরিচালক ও কোরিওগ্রাফার।

এপ্রিল ১৩, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: