• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

বেতালা

অনলাইনে ৪০০ টাকার কেক অর্ডার করে খোয়ালেন ১ লাখ ৬৭ হাজার

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ০৯:৩৭, ৫ আগস্ট ২০২২

অনলাইনে ৪০০ টাকার কেক অর্ডার করে খোয়ালেন ১ লাখ ৬৭ হাজার

ছবি: সংগৃহীত

জন্মদিন উপলক্ষে অনলাইনে ৪০০ টাকার একটি কেক অর্ডার করেছিলেন। আর সেই কেকের টাকা অনলাইনে দিতে গিয়ে খোওয়ালেন এক লাখ ৬৭ হাজার টাকা। ঘটনাটি ঘটেছে ভারতের পুনেতে।

পুণের মোশী এলাকার এক নারী ৪০০ টাকার একটি কেক পছন্দ করে। আর সেই কেকের পেমেন্ট অনলাইনে দিতে গিয়েই হলো বিপত্তি। সাইবার প্রতারকরা তার এক লাখ ৬৭ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারিত হয়েছে বুঝতে পেরে তিনি পুলিশের কাছে অভিযোগ দায়ের করে।

পুলিশের মতে, একজন সাইবার প্রতারক বেকারির কর্মচারীর ছদ্মবেশে মহিলার কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে।

অভিযোগের ভিত্তিতে ভারতের সংবাদমাধ্যম জানায়, ইন্টারনেট ঘাটতে ঘাটতে একটি কেকের দোকানের ফোন নম্বর খুঁজে পান ওই নারী। সেই নম্বরে ফোন করে মহিলা কেকের অর্ডার দেন। দোকানের কর্মচারী সেজে এক প্রতারক মহিলারকে একটি ব্যাঙ্কের অ্যাকাউন্টের তথ্যাদি দিয়ে তাকে অনলাইনে ৪০০ টাকা দিতে বলেন। কিন্তু অনলাইনে কোনো ভাবেই সেই ব্যাঙ্কের অ্যাকাউন্টে টাকা পাঠানো যাচ্ছিলো না। তখন প্রতারক মহিলাকে একটি কিউআর কোড পাঠায়। মহিলা যখনই সেই কিউআর কোডটি স্ক্যান করেন তখনই তার অ্যাকাউন্ট থেকে দুই হাজার টাকা কেটে নেয়া হয়। তখন ভুয়া কর্মচারী বলেন, তিনি বাড়তি টাকা অনলাইনে পাঠিয়ে দিচ্ছেন কিন্তু তার কাছে মাত্র ১০ টাকা ফেরত আসে। আর তার পরেই তার অ্যাকাউন্ট থেকে ১ লাখ ৬৭ হাজার টাকা হাওয়া হয়ে যায়।

আগস্ট ৫, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: