• ঢাকা

  •  মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

বেতালা

আকাশে অসুস্থ ৮০ বছরের পাইলট, বিমান নামান ৬৮ বছরের যাত্রী

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১০:৪৮, ১৮ জুলাই ২০২৩

আকাশে অসুস্থ ৮০ বছরের পাইলট, বিমান নামান ৬৮ বছরের যাত্রী

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে একটি ছয় আসনের ছোট বিমান উড়ছিল। বিমানটি যখন অবতরণ করার অবস্থায় ছিল, ঠিক সেই সময় আচমকাই অসুস্থ হয়ে পড়েন পাইলট। তিনি আর বিমান চালাতে পারছিলেন না। আর তখনই ওই বিমানের হাল ধরলেন এক যাত্রী। এই মহিলা যাত্রী অত্যন্ত সাহসিকতার সঙ্গে সেই বিমানটিকে নিরাপদে অবতরণের চেষ্টা করেন।

এদিকে ওই পাইলট অসুস্থ হয়ে পড়তেই বিমান যাত্রীদের মধ্য়ে মারাত্মক আতঙ্ক ছড়ায়। তবে সেই সময়তেও ভেঙে না পড়ে এই মহিলা যাত্রী নিরাপদে বিমানটিকে নামানোর চেষ্টা করেন। তবে শেষ পর্যন্ত বিমানটি মুখ থুবড়ে পড়ে মাটিতে।

শেষ পর্যন্ত ম্যাসাচুসেটসের ভাইনইয়ার্ড বিমানবন্দরের কাছে কোনোভাবে বিমানটি নামে। তবে বিমানটির ডানদিকে ডানা ভেঙে গেছে। একেবারে দু'টুকরো হয়ে গেছে ডানাটি। 

এই পাইপার মেরিডিয়ান টার্বো প্রপ বিমানটি ৬ আসনের। সেই বিমান যিনি চালাচ্ছিলেন তার বয়স ৮০ বছর। আর বিমানটিকে যিনি বাঁচালেন সেই মহিলা যাত্রীর বয়স ৬৮ বছর।

ঘটনার খবর পেয়েই দ্রুত জরুরি পরিস্থিতিতে উদ্ধারকারীরা ঘটনাস্থলে চলে আসেন। চিকিৎসকরাও আসেন। পরে পাইলটকে এয়ার লিফ্ট করে বোস্টন হাসপাাতালে ভর্তি করা হয়। তার শারীরিক পরিস্থিতি আশঙ্কাজনক। তবে যাত্রীরা সকলেই নিরাপদেই রয়েছেন।

কীভাবে বিমানটি দুর্ঘটনার মুখে পড়েছিল তা নিয়ে তদন্ত করা হচ্ছে। তবে ওই মহিলা যদি সহায়তায় এগিয়ে না আসতেন তবে বড় বিপদ হতে পারতো।

জুলাই ১৮, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: