• ঢাকা

  •  রোববার, এপ্রিল ২১, ২০২৪

প্রবাসের কথা

বৈরুতে বাংলাদেশ দূতাবাসে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ০৯:৪৮, ১৮ মার্চ ২০২৩

বৈরুতে বাংলাদেশ দূতাবাসে জাতির পিতার জন্মবার্ষিকী উদযাপন

বৈরুত: লেবাননের বৈরুতে বাংলাদেশ দূতাবাসে যথাযথ মর্যাদায় এবং আনন্দঘণ পরিবেশে জাতির পিতার ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

লেবাননে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান ১৭ মার্চ সকালে জাতীয় পতাকা উত্তোলন করে দিবসটি উপলক্ষে কর্মসূচির সূচনা করেন। 

এর পর সন্ধ্যায় দূতাবাস প্রাঙ্গণে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানের শুরুতে রাষ্ট্রদূত জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পাঞ্জলি অর্পণ করেন এবং বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটেন।

অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করা হয়। জাতির পিতার জীবনের উপর নির্মিত একটি তথ্যচিত্র প্রদর্শিত হয় এবং দিবসটির তাৎপর্যের উপর উন্মুক্ত আলোচনা অনুষ্ঠিত হয়। লেবাননে বসবাসকারী প্রবাসী বাংলাদেশিরা ও দূতাবাসের কর্মকর্তা-কর্মচারীরা স্বতঃস্ফূর্তভাবে এ আলোচনায় অংশগ্রহণ করেন। 

রাষ্ট্রদূত তার বক্তব্যে বাঙ্গালির জাতীয়তাবোধ জাগ্রতকরণ ও বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতীর পিতার অসামান্য অবদানের উপর আলোকপাত করেন। এছাড়া তিনি শিশুদের প্রতি বঙ্গবন্ধুর অপরিসীম ভালোবাসা এবং শিশুদের উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় তাঁর গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরেন। 

একইসাথে তিনি শিশুদের শিক্ষা ও স্বাস্থ্যসহ দেশের সকল শিশুর সার্বিক উন্নয়ন ও কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান শিশুবান্ধব সরকারের নানাবিধ পরিকল্পনা ও কর্মসূচি সম্পর্কে প্রবাসীদের অবহিত করেন। 

রাষ্ট্রদূত জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে অধিকতর ভূমিকা রাখার জন্য লেবাননে বসবাসকারী বাংলাদেশি প্রবাসীদের আহ্বান জানান। 

মার্চ ১৮, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: