• ঢাকা

  •  সোমবার, মে ২০, ২০২৪

ভিনদেশ

বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের বিষয়টি স্পষ্ট করেছে যুক্তরাষ্ট্র: জন কার্বি

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ০৯:১২, ২২ জুন ২০২৩

বাংলাদেশে সুষ্ঠু নির্বাচনের বিষয়টি স্পষ্ট করেছে যুক্তরাষ্ট্র: জন কার্বি

বাংলাদেশে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন চাওয়ার ব্যাপারটি যুক্তরাষ্ট্র ইতোমধ্যে স্পষ্ট করে দিয়েছে বলে জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা কাউন্সিলের কৌশলগত যোগাযোগ বিষয়ক পরিচালক জন কার্বি।

মঙ্গলবার (২০ জুন) ফরেন প্রেস সেন্টারে প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে প্রেসিডেন্ট বাইডেনের বৈঠক প্রসঙ্গে বলেন, 'বাংলাদেশের ব্যাপারে আমি মনে করি আমরা ভারতকে বাংলাদেশের সাথে তাদের দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে কথা বলতে দিবো।... আমরা ইতোমধ্যেই বাংলাদেশে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন চাওয়ার ব্যাপারটি স্পষ্ট জানিয়েছি, এবং আপনি সঠিক, যারা বাংলাদেশের নির্বাচনে সমস্যা তৈরি করবে তাদের ভিসার ব্যাপারে কড়াকড়ি আরোপ করেছি। সুতরাং আমি শুধু আমাদের কথাই বলতে পারি। আপনি জানেন আমাদের অবস্থান কি। আমরা তা প্রকাশ্যে জানিয়েছি, তবে আমরা ভারতকে তাদের দ্বিপাক্ষিক সম্পর্ক নিয়ে কথা বলতে দেবো।'

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন-এর আমন্ত্রণে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এখন যুক্তরাষ্ট্রে রাষ্ট্রীয় সফরে রয়েছেন।

বৃহস্পতিবার হোয়াইট যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠক হওয়ার কথা রয়েছে।

জো বাইডেন প্রেসিডেন্ট হওয়ার পর দ্বিতীয়বারের মতো দেশটি সফরে এলেন ভারতের প্রধানমন্ত্রী। এর আগে সাতবার তিনি যুক্তরাষ্ট্র সফর করেছেন। [প্রতিবেদন: ভয়েস অব আমেরিকা]

জুন ২২, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: