• ঢাকা

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

খেলার মাঠে

রিচার্লিসনের জোড়া গোলে বিশ্বকাপ শুরু ব্রাজিলের

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ০৮:৩১, ২৫ নভেম্বর ২০২২

রিচার্লিসনের জোড়া গোলে বিশ্বকাপ শুরু ব্রাজিলের

ছবি: সংগৃহীত

প্রথমার্ধে একের পর এক আক্রমণ করেও গোল করতে পারছিল না ব্রাজিল। দ্বিতীয়ার্ধে পাওয়া গেলো চেনা ব্রাজিলকে। বিশ্বকাপের প্রথম ম্যাচে সার্বিয়াকে ২-০ হারিয়ে অভিযান শুরু করল ব্রাজিল। অনবদ্য দু’টি গোল করলেন রিচার্লিসন।

প্রত্যাশামতোই শুরু থেকে আক্রমণের ঝড় তোলে ব্রাজিল। প্রতিপক্ষের পায়ে বল রাখতেই দিচ্ছিল না তারা। তরুণ ফরোয়ার্ডদের দাপটে একের পর এক আক্রমণ করছিল ব্রাজিল। কিন্তু ফাইনাল থার্ডে এসে প্রতি বার আটকে যাচ্ছিল তারা। 

অন্যদিকে, রক্ষণে একটা ত্রিভুজ তৈরি করে খেলার চেষ্টা করছিল সার্বিয়া। লক্ষ্য ছিল ব্রাজিলের ফরোয়ার্ডদের বেশি জায়গা না দেওয়া। তাতে সফলও হয় তারা। বার বার আটকে যাচ্ছিলেন ব্রাজিলের ফুটবলাররা। ক্রমাগত ফাউল করা হচ্ছিল নেমারকে।

দ্বিতীয়ার্ধে শুরুতেই একটি দুর্দান্ত সুযোগ নষ্ট করেন রাফিনহা। লুসাইল স্টেডিয়ামে এবং গোটা বিশ্বে ছড়িয়ে থাকা ব্রাজিলের সমর্থকরা স্বস্তি পান ৬৩ মিনিটে। রিচার্লিসনের গোলে এগিয়ে যায় ব্রাজিল। বক্সের মধ্যে নেমার বিপক্ষ ফুটবলারদের কাটিয়ে শট নেওয়ার চেষ্টা করেন। আচমকাই বল পেয়ে যান ভিনিসিয়াস। তাঁর শট বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে বাঁচান গোলকিপার। ফিরতি বল গোলে ঠেলে দেন রিচার্লিসন।

৭৪ মিনিটে রিচার্লিসন যে গোলটি করলেন, তা হয়তো এখনও পর্যন্ত এই বিশ্বকাপের সেরা গোল। বাঁদিক থেকে এগিয়ে গিয়ে আউটস্টেপে বল ভাসিয়েছিলেন ভিনিসিয়াস। বাঁ পা দিয়ে চমৎকার ভঙ্গিতে বল রিসিভ করেন রিচার্লিসন। চকিতে ঘুরে গিয়ে দুর্দান্ত সাইডভলিতে বল জালে জড়ালেন ব্রাজিলের ফরোয়ার্ড। ফলাফল ব্রাজিল ২, সার্বিয়া ০।

নভেম্বর ২৫, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: