• ঢাকা

  •  রোববার, জানুয়ারি ২৯, ২০২৩

প্রযুক্তি

GOOGLE কাতার বিশ্বকাপে রেকর্ড গড়লো গুগল

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১৮:৪২, ১৯ ডিসেম্বর ২০২২

GOOGLE কাতার বিশ্বকাপে রেকর্ড গড়লো গুগল

কাতার বিশ্বকাপে রেকর্ড গড়লো গুগল। গত ২৫ বছরে যা ঘটেনি, যা হয়নি রবিবার সেটাই হলো। আর টুইট করে সেকথা জানিয়েছে গুগলের সিইও সুন্দর পিচাই।

পিচাই লিখেছেন, 'মনে হচ্ছে যেন, গোটা পৃথিবী এই একটা জিনিসই শুধু খুঁজে চলেছে! অসাধারণ! ১০০ কোটির বেশি মানুষ FIFA World Cup নিয়ে খুঁজতেই শুধু ব্যস্ত ছিল। এটাই এই খেলার মহিলা। সারা বিশ্বের মানুষ এই খেলার প্রতি ভালোবাসা থেকে আজ ঐক্যবদ্ধ হয়েছে। এটাই ফুটবলের শ্রেষ্ঠত্ব। এটাই ফুটবলের মহিমা। সত্যিকারেই বিশ্বজনীন খেলা ফুটবল। যা আমাদের বেঁধে রাখে।'

১৮ ডিসেম্বর (রবিবার) কাতার বিশ্বকাপের ফাইনালের তথ্য জানতে রেকর্ড সংখ্যকবার সার্চ হয় 'FIFA World Cup final 2022'। এখনো পর্যন্ত যা সংখ্যার হিসেবে ২ হাজার ১৫০ মিলিয়ন। মানে ২১৫ কোটি বার। 

এই সার্চের সুবাদে গত ২৫ বছরে সর্বাধিক ট্রাফিক পেলো গুগল। গুগলের ইতিহাসে এত সংখ্যকবার সার্চ ও ট্রাফিক রেকর্ড হয়ে রইলো!

কাতারের লুসেল স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা-ফ্রান্স। একদিকে লিওনেল মেসি, আরেকদিকে এমবাপে। ৯০ মিনিটের খেলা গড়ায় একস্ট্রা টাইমের পর ট্রাইব্রেকারে। তুমুল হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ওয়ার্ল্ড কাপ ট্রফি নিজের দখলে নেয় মেসিবাহিনী। ৩৬ বছর পর ফের বিশ্বজয়ী হয় আর্জেন্টিনা।

ওয়ার্ল্ড কাপ ট্রফি ঘরে তোলা ছাড়াও গোল্ডেন বল, গোল্ডেন গ্লাভস, সিলভার সবই এসেছে আর্জেন্টিনার ঝুলিতে।

ওদিকে এমবাপে পেয়েছেন গোল্ডেন বুট।

ভারত না খেললেও ওয়ার্ল্ড কাপ ট্রফি উন্মোচন করেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ওদিকে ফাইনাল অনুষ্ঠানে মঞ্চ মাতান বলিউড সেনসেশন নোরা ফতেহি।

আর এসবের মধ্য়েই সারা দুনিয়ার নেট নাগরিকদের কৌতূহলের কেন্দ্রে ছিল একটাই সার্চ FIFA World Cup Final 2022!

প্রসঙ্গত, টান টান উত্তেজনার পর ২০২২-এর কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ আর্জেন্টিনা পেনাল্টিতে ৪-২ এ জিতে নেয়।

ডিসেম্বর ১৯, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: