• ঢাকা

  •  মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

বাংলাদেশ

বিএনপির ৫ নেতাকে কারাগারে ডিভিশন দিতে হাইকোর্টের নির্দেশ

অনলাইন ডেস্ক:

 আপডেট: ১৫:০২, ১৮ ডিসেম্বর ২০২২

বিএনপির ৫ নেতাকে কারাগারে ডিভিশন দিতে হাইকোর্টের নির্দেশ

ঢাকা: বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, গাজীপুর বিএনপির সভাপতি ফজলুল হক মিলন ও নির্বাহীর কমিটির সদস্য আবুল হোসেনকে কারাগারে ডিভিশন দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রবিবার (১৮ ডিসেম্বর) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলী সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিডিভশন বেঞ্চ এ আদেশ দেন।

গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় পল্টন থানার মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়। বুধবার (১৪ ডিসেম্বর) তাদের পরিবারের পক্ষ থেকে কারাগারে ডিভিশন দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়। 

আদালতে রিটের পক্ষে ছিলেন সিনিয়র অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী, সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদীন, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। 

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। এ সময় ৪৫০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়। পরে পুলিশ বাদী হয়ে পল্টন মডেল থানায় পুলিশের ওপর হামলা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করে।

ডিসেম্বর ১৮, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: