• ঢাকা

  •  মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

বাংলাদেশ

প্রার্থী না হওয়ার ঘোষণা দিলেন আরিফুল হক চৌধুরী

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১৭:৫৮, ২০ মে ২০২৩

প্রার্থী না হওয়ার ঘোষণা দিলেন আরিফুল হক চৌধুরী

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে প্রার্থী না হওয়ার ঘোষণা দিয়েছেন টানা দুইবারের মেয়র আরিফুল হক চৌধুরী।

শনিবার (২০ মে) বেলা সাড়ে তিনটার দিকে সিলেট রেজিস্টারি মাঠে অনুষ্ঠিত নাগরিক সভায় তিনি এ ঘোষণা দেন।

এর আগে নগরের কুমারপাড়ায় নিজ বাসভবন থেকে পদযাত্রা করে শাহজালাল (রহ.)-এর মাজারে যান। মাজার জিয়ারত শেষে পদযাত্রা করে বেলা ৩টা ২২ মিনিটে তিনি রেজিস্টারি মাঠে পৌঁছান।

সিটি নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়ে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘আপনারা একজায়গায় ভোট দিলে ভোট অন্য জায়গায় যাবে, আমি কীভাবে নির্বাচন করবো। অনেকেই আমাকে উকিল আব্দুস সাত্তার বানানোর চেষ্টা করেছেন। কিন্তু আমি সেই সুযোগ কাউকে দিতে চাই না। বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন করার পরিবেশ নেই।’ 

এর আগে ১ মে শ্রমিক দিবসের সভায় বক্তব্য দেওয়ার সময় মেয়র আরিফুল আজ (২০ মে) প্রার্থিতার বিষয়ে সিদ্ধান্ত জানানোর কথা বলেছিলেন। সেই হিসেবে তিনি আজ সিটি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেন।

আরিফুল হক চৌধুরী বলেন, ‘আমি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আর্দশের রাজনীতি করি। আমার জীবন থাকতে দলের ক্ষতি হয় এমন কোনো সিদ্ধান্ত নেবো না। বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন করার পরিবেশ নেই। তাই আমি সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, আমার মা ও শ্রদ্ধেয় আলেম-উলামাদের পরার্মশে এ নির্বাচন বর্জন করলাম। আমি সব সময় আপনাদের পাশে থাকব। অনেকে আমাকে বাসায় গিয়ে বলেছেন আমাদের বাঁচান। আমি যখন মিথ্যা মামলায় কারাগারে ছিলাম, তখন আপনারা আমার পাশে ছিলেন। আমি সেই সব কথা ভুলতে পারি না।’

তিনি বলেন, ‘আমি নির্বাচন না করলেও নগরবাসীর পাশে যে কোনো আন্দোলন ও সমস্যায় পাশে থাকবো।’

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, সিলেট সিটি নির্বাচনের ভোট হবে আগামী ২১ জুন। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৩ মে। মনোনয়নপত্র বাছাই ২৫ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১ জুন। ২ জুন প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণা শুরু করতে পারবেন।

মে ২০, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: