• ঢাকা

  •  শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

বাংলাদেশ

বিএনপি-পুলিশ সংঘর্ষ: তিন মামলায় আসামী সাড়ে ৫০০

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১৮:১১, ২৪ মে ২০২৩

বিএনপি-পুলিশ সংঘর্ষ: তিন মামলায় আসামী সাড়ে ৫০০

ঢাকা: রাজধানীর ধানমন্ডি ও সায়েন্স ল্যাবরেটরি এলাকায় গতকাল মঙ্গলবার বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় নিউমার্কেট ও ধানমণ্ডি থানায় তিনটি মামলায় প্রায় সাড়ে ৫০০ জনকে আসামী করা হয়েছে। পুলিশের ওপর হামলা, বিস্ফোরণ ও নাশকতার অভিযোগ তুলে পুলিশ বাদী হয়ে করা এসব মামলায় গ্রেপ্তার করা হয়েছে ৩৭ জনকে। তাদের রিমান্ডে চেয়েছে পুলিশ।

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল গনি সাবু জানান, মঙ্গলবার বিএনপির পদযাত্রা থেকে পুলিশের ওপর হামলা ও ভাঙচুরের ঘটনায় পুলিশের উপ-পরিদর্শক সবুজ মিয়া বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। এ মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ ৪৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৪০০ থেকে ৫০০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এদের মধ্যে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। বিএনপি নেতা-কর্মীদের হামলায় পুলিশবক্স ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে মামলার বাদি।

এই সংঘর্ষের ঘটনায় ১০ থেকে ১৫ জন বিএনপি নেতা-কর্মীকে আটকের অভিযোগ করেছিল দলটির নেতারা। এই ঘটনায় পুলিশের কর্মকর্তাসহ ১৫ জন আহত হয়েছিল বলে দাবি করে পুলিশ।

এদিকে সংঘর্ষের সময় পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে ধানমণ্ডি থানায় আরো দুটি মামলা হয়েছে।

ধানমন্ডি থানার ওসি ইকরামুল হক মিয়া সংবাদমাধ্যমকে বলেন, দুই মামলাতে ৫২ জনের নাম রয়েছে, এদের মধ্যে গ্রেপ্তার করা হয়েছে ২৭ জনকে। তাদের ৩ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

সরকারের পদত্যাগ দাবিতে চলমান আন্দোলনের অংশ হিসেবে মঙ্গলবার ঢাকায় বিএনপির পদযাত্রা কর্মসূচিতে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীর সংঘর্ষ হয়। এ সময় বিআরটিসির একটি বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। গ্রেপ্তার, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, লোডশেডিং ও দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা দাবি বাস্তবায়নে এই কর্মসূচি ঘোষণা করেছিল ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

মে ২৪, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: