• ঢাকা

  •  রোববার, মে ৫, ২০২৪

বাংলাদেশ

এইচএসসির প্রথম পরীক্ষায় অনুপস্থিত সাড়ে ৫ হাজার

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ২০:৫০, ১৭ আগস্ট ২০২৩

এইচএসসির প্রথম পরীক্ষায় অনুপস্থিত সাড়ে ৫ হাজার

ছবি: সংগৃহীত

ঢাকা: কারিগরি, মাদরাসা ও চট্টগ্রাম বোর্ড বাদে আটটি সাধারণ শিক্ষা বোর্ডে এইচএসসি পরীক্ষা শুরু হয়েছে। আর পরীক্ষার প্রথম দিনে ৫ হাজার ৫২২ জন শিক্ষার্থী অনুপস্থিত রয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই পরীক্ষায় রাজশাহী বোর্ডে একজন, বরিশাল বোর্ডে একজন ও দিনাজপুর বোর্ডে দুইজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

আজ বিকেল ৫টায় আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয়ক কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার এক বিজ্ঞপ্তিতে এইচএসসি পরীক্ষার দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানান।

বাংলা প্রথমপত্রে ঢাকা শিক্ষা বোর্ডে এক হাজার ৪৩৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন। রাজশাহী বোর্ডে অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ৯৩১ জন। দিনাজপুর বোর্ডে ৭৩৩ জন, কুমিল্লা বোর্ডে ৬৫৫ জন, যশোরে ৬২৪ জন, সিলেটে ৪০৭ জন, বরিশালে ৩৮০ জন, ময়মনসিংহে ৩৫৬ জন পরীক্ষায় অনুপস্থিত ছিল।

আটটি বোর্ডের অধীনে এক হাজার ৪১৩টি কেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এসব কেন্দ্রে আজ পরীক্ষা দেওয়ার কথা ছিল ৯ লাখ ৪৬ হাজার ৮৪৪ জন পরীক্ষার্থীর। এর মধ্যে অংশ নিয়েছে ৯ লাখ ৪১ হাজার ৩২২ জন।

এবার দেশের ১১টি শিক্ষা বোর্ডে একযোগে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। মোট ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের জন্য ফরম পূরণ করেছিলেন।

বন্যার কারণে চট্টগ্রাম, মাদরাসা ও কারিগরি বোর্ডের পরীক্ষা পিছিয়ে দেওয়ার প্রেক্ষিতে তিন বোর্ডের প্রায় সাড়ে তিন লাখ শিক্ষার্থীর পরীক্ষা আগামী ২৭ আগস্ট থেকে শুরু হবে।

আগস্ট ১৭, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: