• ঢাকা

  •  রোববার, মে ৫, ২০২৪

বাংলাদেশ

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ০৮:৫৮, ৩১ আগস্ট ২০২৩

শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ

ঢাকা: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (৩০ আগস্ট) রাতে ফলাফল প্রকাশ করা হয় বলে জানিয়েছে এনটিআরসিএ।

এনটিআরসিএর সদস্য (পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন) এস এম মাসুদুর রহমান সংবাদমাধ্যমকে জানান, স্কুল-২ পর্যায়ের দুই হাজার ১০১ জন স্কুল ও সমপর্যায়ের ১৯ হাজার ৯৫ জন এবং কলেজ ও সমপর্যায়ের পাঁচ হাজার ৪৬ জন; সর্বমোট ২৬ হাজার ২৪২ পরীক্ষার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

স্কুল-২ ও স্কুল পর্যায়ের ঐচ্ছিক বিষয়ের লিখিত পরীক্ষা ৫ মে এবং কলেজ পর্যায়ের ঐচ্ছিক বিষয়ের লিখিত পরীক্ষা ৬ মে অনুষ্ঠিত হয়। ওই পরীক্ষার পরীক্ষার্থীর সংখ্যা ছিল স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন এবং কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জনসহ সর্বমোট এক লাখ ৫১ হাজার ৪৩৬ জন। তার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণকরেছিলেন এক লাখ চার হাজার ৮২৫ জন।  

পরীক্ষার্থী নিবন্ধন পরীক্ষার রোল এবং ব্যাচ নম্বর ব্যবহার করে পরীক্ষার ফলাফল http://ntrca.teletalk.com.bd/result/ লিংক থেকে জানতে পারবেন। 

তাছাড়া উত্তীর্ণ পরীক্ষার্থীদের টেলিটক মোবাইল  নম্বর থেকে এসএমএসের মাধ্যমেও ফলাফল জানিয়ে দেখা হবে।  

উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ ও সময় পরে এসএমএসের মাধ্যমে এবং এনটিআরসিএর ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হবে।

আগস্ট ৩১, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: