• ঢাকা

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

জেলার খবর

তাড়াশের বাজারে অগ্নিকাণ্ডে ১০টি দোকান ও দুইটি বাড়ি পুড়ে ছাই

সিরাজগঞ্জ প্রতিনিধি:

 প্রকাশিত: ১৬:১২, ২৫ নভেম্বর ২০২২

তাড়াশের বাজারে অগ্নিকাণ্ডে ১০টি দোকান ও দুইটি বাড়ি পুড়ে ছাই

ছবি: সময়বিডি.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে তালম নগরপাড়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১০টি দোকান ও দুইটি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ৪০ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে।

শুক্রবার (২৫ নভেম্বর) দুপুর দেড়টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

তাড়াশ ফায়ার সাভিস ও সিভিল ডিফেন্সের সহকারী ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তালম ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ রুহুল আমীন সরকার জানান, দুপুর দেড়টার দিকে তালম নাগরপাড়া বাজারে একটি দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে প্রথমে আগুন লাগে। সে আগুন মুহুর্তের মধ্যে পার্শ্ববর্তী আরেকটি গ্যাসের সিলিন্ডারের দোকানে ছড়িয়ে পড়ে। আর সেখানে রাখা গ্যাস সিলিন্ডার বিস্ফরিত হয়ে আশেপাশের আরো আটটি দোকানে আগুন লেগে যায়।

এ দিকে শুক্রবার জুম্মার নামাজের সময় হওয়ায় বাজারে লোকজন কম থাকায় বাজারের দোকানগুলোর আগুন পাশ্ববর্তী জাহানারা খাতুন ও তার ভাই ইসলামের বাড়িতে লেগে যায়। এতে নগরপাড়া বাজারের ওর্য়াকসপ ব্যবসায়ী জামিলুর, মটরযন্ত্রাংশের ব্যবসায়ী আজমল হক, হোটেল ব্যবসায়ী ফরিদুল ইসলাম, চাউল ব্যবসায়ী মিলন, সার ও কীটনাশক ব্যবসায়ী আব্দুল কাদের ও ওষুধ ব্যবসায়ী শাহিনসহ ১০ জন ব্যবসায়ীর দোকান ও দোকানে রাখা সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। 

এ ছাড়া বাজারের পাশে থাকা জাহানারা খাতুন ও তার ভাই ইসলামের বাড়িতেও আগুন লেগে নগদ টাকা, ধান-চাল, আসবাবপত্র, ইলেক্ট্রনিক্স সামগ্রীসহ চারটি ঘরে থাকা সমস্ত মালামাল পুড়ে যায়।

খবর পেয়ে তাড়াশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট স্থানীয়দের সহযোগীতায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ প্রসঙ্গে তালম ইউনিয়নের ওই ওয়ার্ডের তৃতীয় লিঙ্গের নারী ইউপি সদস্য কাজলী খাতুন জানান, ভয়াবহ এ অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের ক্ষতির পরিমাণ প্রায় ৪০ লাখ টাকা। পাশাপাশি ওই অগ্নিকাণ্ডে ১০ জন ব্যবসায়ী ও দুইজন কৃষক সর্বশান্ত হয়ে পড়েছেন।

নভেম্বর ২৫, ২০২২

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: