• ঢাকা

  •  রোববার, মে ৫, ২০২৪

জেলার খবর

গৌরীপুরের শিক্ষার্থীদের হতে হবে দেশসেরা: ড. রফিক

তানজিম ইবনে জামান, এ এম কলেজ প্রতিনিধি

 আপডেট: ০৭:৪২, ৮ এপ্রিল ২০২৩

গৌরীপুরের শিক্ষার্থীদের হতে হবে দেশসেরা: ড. রফিক

ছবি: সময়বিডি.কম

ময়মনসিংহ: গৌরীপুর উপজেলার শিক্ষার্থীদের দেশের সেরা হতে হবে, দেশ যাতে পিছিয়ে না পড়ে সেজন্য শেখ হাসিনা সরকারের নিরবচ্ছিন্ন শিক্ষা ব্যবস্থায় নিজেকে যোগ্য হিসেবে প্রস্তুত করার আহ্বান জানিয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সদস্য ও ঐতিহ্যবাহী সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ ড. এ কে এম আবদুর রফিক।

শুক্রবার (৭ এপ্রিল) ময়মনসিংহ শহরে বসবাসরত গৌরীপুর উপজেলা সমিতির উদ্যোগে কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা, ইফতার ও দোয়া মাহফিলে তিনি এই আহ্বান জানান।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এবং শিক্ষামন্ত্রীর নিরলস প্রচেষ্টায় শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে। করোনা মহামারী এবং রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে অনেক অসুবিধা সত্বেও বাংলাদেশ যাতে পিছিয়ে না পড়ে সেজন্য শেখ হাসিনার সরকার নিরবচ্ছিন্ন শিক্ষা অব্যাহত রাখতে সম্ভাব্য সব ব্যবস্থা নিয়েছেন।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি ড. রফিক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নতুন প্রজন্মকে উপযুক্ত শিক্ষা প্রদান করতে সময়োপযোগী করে প্রস্তুত করিয়েছেন। এতে নতুন প্রযুক্তির উদ্ভাবন ও বিজ্ঞানের অগ্রগতির পাশাপাশি পরিবর্তনশীল বিশ্ব পরিস্থিতি বিবেচনা করে শিক্ষাকে বহুমাত্রিক করে শিক্ষার্থীরা যেন আধুনিক সমাজে প্রতিযোগিতা করতে পারে।

সংবর্ধনা, ইফতার ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন ময়মনসিংহ মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. মতিউর রহমান।

অনুষ্ঠানে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ শরীফ হাসান অনু-সহ গৌরীপুরের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এপ্রিল ৭, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: