• ঢাকা

  •  মঙ্গলবার, জুন ১৮, ২০২৪

জেলার খবর

ভাঙ্গুড়ায় বজ্রপাতে দুই কৃষি শ্রমিকের মৃত্যু, আহত ‌১৩

পাবনা প্রতিনিধি

 প্রকাশিত: ২১:৩৯, ২৪ মে ২০২৩

ভাঙ্গুড়ায় বজ্রপাতে দুই কৃষি শ্রমিকের মৃত্যু, আহত ‌১৩

ছবি: সময়বিডি.কম

পাবনা: পাবনার ভাঙ্গুড়া উপজেলায় ধান কাটতে গিয়ে বজ্রপাতে দুই কৃষি শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরো ১৩ জন। 

মঙ্গলবার (২৩ মে) সন্ধ্যায় এই বজ্রপাতে মৃত দুইজন হলেন, চাটমোহর উপজেলার ছাইকোলা গ্রামের মনি মাঝির ছেলে রমিজ ও শহিদুল ইসলামের ছেলে শাকিল।

জানা গেছে, চাটমোহরের ছাইকোলা গ্রামের ১০-১২ জনের একটি দল ধান কাটার জন্য ভাঙ্গুড়ার বেতুয়ান এলাকায় যান। মঙ্গলবার সন্ধার আগে তারা মাঠে ধান কাটার সময় ঝড়বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। মাঠের একটি উন্মুক্ত ঘরে অবস্থান নেন তারা। এ সময় বজ্রপাতে এই দুই শ্রমিক ঘটনাস্থলেই মারা যান।

এ ছাড়াও চাটমোহর ও ভাঙ্গুড়ার রফিকুল ইসলাম, শিল্পী খাতুন, কদভানু খাতুন, শের মাহমুদ, সোহেল রানা ও পলাশসহ আরো অন্তত ১৩ জন আহত হন। আহতদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। আহতদের ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বেতুয়ান গ্রামের ইউপি সদস্য আরজু খান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, বিকাল থেকে বৃষ্টির সাথে প্রচণ্ড বজ্র্রপাত শুরু হয়। বজ্রপাতে ওই দুই শ্রমিকের মৃত্যু হয়।

এ ব্যাপারে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ মহল বুধবার দুপুরে জানান, মর্মস্পর্শী এই বিষয়টি শুনেছি। মৃত শ্রমিকদের পরিবার আবেদন করলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

মে ২৪, ২০২৩

ইকবাল কবীর রনজু/এবি/

মন্তব্য করুন: