• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২০, ২০২৪

জেলার খবর

জীবননগরে ১৬টি স্বর্ণের বার উদ্ধার, চোরাকারবারী আটক

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

 প্রকাশিত: ১৯:৪২, ৮ জুন ২০২৩

জীবননগরে ১৬টি স্বর্ণের বার উদ্ধার, চোরাকারবারী আটক

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) অভিযান চালিয়ে এক কেজি ৮৬৫ গ্রাম ওজনের ১৬টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারীকে আটক করেছে। আটক স্বর্ণ চোরাকারবারী ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার বাঘাডাঙ্গা গ্রামের জাফর আলীর ছেলে সেলিম হোসেন (৩০)।

বৃহস্পতিবার (৮ জুন) বিকেল ৬টায় বিজিবির মহেশপুর-৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, মহেশপুর-৫৮ নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি সদস্যরা জানতে পারেন, দুই ব্যক্তি জীবননগর উপজেলার পাতিলা গ্রামের ঈদগাঁ এলাকা দিয়ে ভারতে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে যাবে। এ তথ্যের ভিত্তিতে মহেশপুর-৫৮ ব্যাটালিয়নের সহকারী পরিচালকের নেতৃত্বে বিজিবির একটি বিশেষ টহল দল পাতিলা ঈদগাঁ মাঠ সংলগ্ন পাকা রাস্তার পার্শ্বে অবস্থান নেয়।

সকাল সাড়ে ৬টায় দুই ব্যক্তি মোটরসাইকেলে পাতিলা ঈদগাঁ অতিক্রম করে সীমান্তের দিকে যাওয়ার সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। এ সময় বিজিবি সদস্যরা তাদেরকে ধাওয়া করে মোটরসাইকেল আরোহী সেলিম হোসেনকে আটক করে এবং মোটরসাইকেল চালক পালিয়ে যায়।

পরে আটক সেলিম হোসেনের শরীর তল্লাশি করে অভিনব কায়দায় খাকি রংয়ের স্কচটেপ দিয়ে কোমরে মোড়ানো অবস্থায় এক কেজি ৮৬৫ গ্রাম ওজনের ১৬টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের বর্তমান বাজার মূল্য এক কোটি ৫৯ লাখ ৯৮ হাজার ৯৫৮ টাকা। 

আটক আসামীর বিরুদ্ধে স্বর্ণের বার শুল্ক ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য বহন করা ও নিজ জিম্মায় রাখার অপরাধে জীবননগর থানায় মামলা দায়ের করা হয়েছে। ১৬টি স্বর্ণের বার চুয়াডাংগা ট্রেজারিতে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন।

জুন ৮, ২০২৩

সালাউদ্দীন কাজল/এবি/

মন্তব্য করুন: