• ঢাকা

  •  শুক্রবার, মে ২৪, ২০২৪

জেলার খবর

গোয়াল ঘরের পাশেই তৈরি হতো সুস্বাদু সব খাবার

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

 প্রকাশিত: ২০:৫৭, ২ অক্টোবর ২০২৩

গোয়াল ঘরের পাশেই তৈরি হতো সুস্বাদু সব খাবার

ছবি: সময়বিডি.কম

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গার জীবননগরে গরুর গোয়াল ঘরের পাশেই অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরির অপরাধে দুই প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (২ অক্টোবর) দুপুরে জীবননগর উপজেলার মনোহরপুর ও কাশিপুর এলাকায় ওই অভিযান চালানো হয়।
 
চুয়াডাঙ্গা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, দুপুরে মনোহরপুর ও কাশিপুর এলাকায় অভিযানে চালানো হয়। এ সময় মনোহরপুরে মেসার্স ইয়াছিন ফুড ফ্যাক্টরিতে অভিযানে গরুর গোয়ালের সাথেই অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চানাচুর, নিমকি ও ডালভাজা তৈরি, নিষিদ্ধ ইন্ডাস্ট্রিয়াল লবন, রঙ ও টেস্টিং এর ব্যবহার, কর্মচারীদের স্বাস্থ্যবিধি না মানা-সহ বিভিন্ন অনিয়ম পাওয়া যায়। ওই অপরাধে প্রতিষ্ঠানটির মালিক রকিবুল ইসলামকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

এছাড়া কাশিপুর মাঠপাড়ায় অপর একটি প্রতিষ্ঠান মেসার্স শারমিন চানাচুর ফ্যাক্টরির মালিক মাহফুজ রহমানকে একই অপরাধে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

প্রতিষ্ঠান দুটিকে কারখানার পরিবেশ উন্নয়ন, স্বাস্থ্যবিধি ও অন্যান্য বিষয় ঠিক না করা পর্যন্ত সমস্ত কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এ সময় জব্দকরা পোড়া তেল, লবণ ও ক্ষতিকর রঙ জনসম্মুখে বিনষ্ট করা হয়।

অভিযানে সহযোগিতা করেন জীবননগর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আনিসুর রহমান ও চুয়াডাঙ্গা জেলা পুলিশের একটি টিম।

অক্টোবর ২, ২০২৩

সালাউদ্দীন কাজল/এবি/

মন্তব্য করুন: