• ঢাকা

  •  শুক্রবার, মে ২৪, ২০২৪

জেলার খবর

রূপপুরে আসা ইউরেনিয়াম হস্তান্তর উপলক্ষে আনন্দ মিছিল

পাবনা প্রতিনিধি

 প্রকাশিত: ২০:১০, ৩ অক্টোবর ২০২৩

রূপপুরে আসা ইউরেনিয়াম হস্তান্তর উপলক্ষে আনন্দ মিছিল

ছবি: সময়বিডি.কম

পাবনা: পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের প্রকল্প কর্তৃপক্ষের কাছে আনুষ্ঠানিকভাবে পরমানু জ্বালানি ইউরেনিয়াম হস্তান্তর করা হবে আগামি ৫ অক্টোবর। এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা এবং অভিনন্দন জানিয়ে মঙ্গলবার (৩ অক্টোবর) রূপপুর মোড় থেকে ঢাকঢোল বাজিয়ে আনন্দ মিছিল, মোটরসাইকেল শোভাযাত্রা ও মিষ্টি বিতরণ করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর নেতৃত্বে আনন্দ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রকল্পের গ্রিণসিটি এলাকায় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, পাকশী ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু, সলিমপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা, দাশুড়িয়া ইউপি চেয়ারম্যান বকুল সরদার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম বিশ্বাস, মতলেবুর রহমান মিনহাজ্ব ফকির, দপ্তর সম্পাদক আজিজুর রহমান চঞ্চল, সহ-সভাপতি শহিদুল আলম পাখি, পৌর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আফজাল হোসেন খান, মুলাডুলি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন মিঠুসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে গত ২৯ সেপ্টেম্বর রূপপুরে নির্মাণাধীন পারমানবিক বিদ্যুৎ প্রকল্পের প্রথম ইউনিটের ‘ফ্রেস নিউক্লিয়ার ফুয়েল’ বা ইউরেনিয়ামের প্রথম চালান কঠোর নিরাপত্তায় প্রকল্পে পৌঁছে। আগামী ৫ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ভার্চুয়াল উপস্থিতিতে প্রকল্প কর্তৃপক্ষের কাছে এই ইউরেনিয়াম হস্তান্তর করা হবে। এর মধ্যদিয়ে বাংলাদেশ ৩৩তম দেশ হিসেবে পরমাণু বিশ্বে নাম লেখাতে যাচ্ছে।

অক্টোবর ৩, ২০২৩

ইকবাল কবীর রনজু/এবি/

মন্তব্য করুন: