• ঢাকা

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

অপরাধ

পি কে হালদারের সহযোগী খবির উদ্দিনের দুই মেয়ে আটক

অনলাইন ডেস্ক

 আপডেট: ১৬:৩১, ২৫ আগস্ট ২০২২

পি কে হালদারের সহযোগী খবির উদ্দিনের দুই মেয়ে আটক

ঢাকা: পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (পিএলএফএসএল) কোম্পানির পরিচালক, ব্যাংক এবং আর্থিক কেলেঙ্কারির সঙ্গে যুক্ত প্রশান্ত কুমার হালদারের (পি কে হালদার) অন্যতম সহযোগী মো. খবির উদ্দিনের দুই মেয়েকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বুধবার (২৪ আগস্ট) ভোরে তাদের রাজধানীর ধানমন্ডি ও শ্যামলী থেকে গ্রেপ্তার করে র‍্যাব-৩ এর সদস্যরা। তারা হলেন- শারমিন আহমেদ (৪২) ও তানিয়া আহমেদ (৩৭)।

র‍্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পি কে হালদারের অন্যতম সহযোগী পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির পরিচালক খবির উদ্দিন। তিনি প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠালগ্ন থেকে ২০১০ সাল পর্যন্ত পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। এ সময় তিনি প্রায় ২০০ কোটি টাকা পরিবারের বিভিন্ন সদস্যের নামে-বেনামে ঋণ নিয়ে আত্মসাৎ করেন। পরবর্তী সময়ে ২০১০ সালে বাংলাদেশ ব্যাংকের তদন্তে অর্থ আত্মসাতের অভিযোগে এ পদ থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হয়।

র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দুই নারী বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান থেকে আত্মসাতের উদ্দেশ্যে ঋণ গ্রহণের সঙ্গে তাদের সংশ্লিষ্টতার বিষয়ে তথ্য প্রদান করেছেন। 

জিজ্ঞাসাবাদে আরো জানান, বাবা খবির উদ্দিনের মাধ্যমে ঋণ গ্রহণ করেছেন তারা। প্রায় দেড় যুগ ধরে কানাডায় অবস্থান করেন শারমিন ও তানিয়া।  তাদের মধ্য শারমিন ৩১ কোটি ও তানিয়া ৩৩ কোটি টাকা পিপলস লিজিংয়ের কাছ থেকে ঋণ নিয়েছেন।

তারা গত ২৮ জুলাই বাংলাদেশে আসেন এবং আজ কানাডার উদ্দেশে দেশত্যাগের পরিকল্পনা করছিলেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানায় র‍্যাব।

গত মে মাসে পি কে হালদার ও তাঁর পাঁচ সহযোগীকে গ্রেপ্তার করে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

আগস্ট ২৪, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: