• ঢাকা

  •  রোববার, সেপ্টেম্বর ২৫, ২০২২

ফিচার

কুকুরের কিছু বিশেষ গুণ পুরুষের মধ্যে থাকলে সঙ্গিনী সন্তুষ্ট হন!

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১০:৩৬, ১৮ সেপ্টেম্বর ২০২২

কুকুরের কিছু বিশেষ গুণ পুরুষের মধ্যে থাকলে সঙ্গিনী সন্তুষ্ট হন!

ছবি: সংগৃহীত

গৃহপালিত পশুর মধ্যে সবথেকে প্রভুভক্ত ও বিশ্বস্ত হলো কুকুর। অনেকসময় এমনও বলা হয়, কুকুর এমন কিছু চমৎকার গুণের অধিকারী যা অন্য পশুদের থেকে তাদের আলাদা করে। এমনও বলা হয়, কুকুরের কিছু বিশেষ গুণ পুরুষ সঙ্গীর মধ্যে থাকলে তার নারী সঙ্গী সন্তুষ্ট হন।

প্রাচীন ভারতীয় অর্থনীতিবিদ, দার্শনিক ও রাজ-উপদেষ্টা চাণক্য বলেছেন, একজন পুরুষের যদি কুকুরের পাঁচটি গুণ থাকে, তবে তার সঙ্গিনী সর্বদা সন্তুষ্ট থাকেন। এ ধরনের গুণাবলী সম্পন্ন একজন মানুষ পরিবারে সুখ বজায় রাখেন এবং সমৃদ্ধ থাকেন। দেখে নিন, এই গুণগুলো কী কী-

অল্পে সন্তুষ্ট থাকা: একজন মানুষকে তার যতটুকু সম্ভব পরিশ্রম করা উচিত। কাজ করার পরে সে যে টাকা উপার্জন করে, তাতে খুশি হওয়া উচিত। উপার্জিত অর্থ দিয়েই তার সংসার চালাতে হবে। যে এই কাজ করে সে শ্রেষ্ঠ মানুষ। একটি কুকুর যেমন সে যে পরিমাণ খাবার পায়, তাতেই সন্তুষ্ট হয়, একইভাবে একজন মানুষের তার আয়ের পরিমাণে সন্তুষ্ট হওয়া উচিত।

সতর্ক থাকা: কুকুর গভীর ঘুমের মধ্যেও সজাগ থাকে। একইভাবে একজন পুরুষকেও তার পরিবার-স্ত্রী এবং কর্তব্য সম্পর্কে সতর্ক থাকতে হবে। সর্বদা দুর্জনের থেকে সতর্ক থাকা উচিত। একজন মহিলা সর্বদা খুশি হন যখন তিনি এমন গুণাবলী সম্পন্ন পুরুষকে সঙ্গী হিসেবে বেছে নেন।

আনুগত্য: কুকুর একটি অনুগত প্রাণি, যা নিয়ে কারো সন্দেহ নেই। একইভাবে, একজন মানুষকে সর্বদা অনুগত থাকতে হবে। পুরুষ যদি বারবার বিভিন্ন নারীকে দেখতে আগ্রহী হন, এমন ঘরের নারী কখনো সুখী হন না।

সাহসী: কুকুর অন্যতম সাহসী প্রাণি। যে তার মালিকের জন্য নিজের জীবনও ত্যাগ করতে পারে। একইভাবে, একজন পুরুষ সঙ্গীকে সাহসী হিসেবে দেখতে চান তার সঙ্গিনী। কেবল একজন ভাগ্যবান মহিলা এমন একজন পুরুষকে পান, যিনি প্রয়োজনের সময় তার জন্য নিজের জীবনের ঝুঁকি নিতে পারেন।

সন্তুষ্ট রাখা: একজন পুরুষের উচিত তার নারীকে সবসময় সন্তুষ্ট রাখা। মহিলার সমস্ত যৌক্তিক কথাগুলো মেনে নেয়া উচিত। তাকে মানসিকভাবেও সন্তুষ্ট রাখা উচিত। যে পুরুষ এটি করবেন, তিনি তার মহিলার কাছে সর্বদা প্রিয় থাকবেন। এই সম্পর্কে নারী এবং পুরুষ উভয়েই নিজেকে ভাগ্যবান মনে করবে। #

এসবিডি/এবি/

মন্তব্য করুন: