• ঢাকা

  •  মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

খেলার মাঠে

কাতার বিশ্বকাপ: উদ্বোধনী মঞ্চে নায়ক হয়ে উঠলেন ঘানিম

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ০৮:১৩, ২১ নভেম্বর ২০২২

কাতার বিশ্বকাপ: উদ্বোধনী মঞ্চে নায়ক হয়ে উঠলেন ঘানিম

ছবি: সংগৃহীত

ফিফা ফুটবল বিশ্বকাপের উদ্বোধন হলো ২০ নভেম্বর। মঞ্চে দেখা গেলো ঘানিম আল মুফতাহকে। দু’হাতে ভর দিয়ে মঞ্চে এসে হলিউড অভিনেতা মর্গান ফ্রিম্যানের সঙ্গে সঞ্চালনা করলেন বেশ কিছুক্ষণ।

ঘানেম কাতার বিশ্বকাপের ব্র্যান্ড অ্যাম্বাসেডর। তিনি কোরানের শ্লোক আওড়ালেন। কে এই ঘানেম?

২০ বছর বয়সি ঘানিমের জন্ম থেকেই পা নেই। কডাল রিগ্রেশন সিন্ড্রোমে ভোগছেন তিনি। খুব কম মানুষেরই এই রোগ দেখা যায়। কিন্তু সেই সব বাধা টপকে একাধিক মানুষের অনুপ্রেরণা হয়ে উঠেছেন ঘানেম। তার ইউটিউব চ্যানেল রয়েছে। সেখানে তিনি মানুষকে অনুপ্রেরণা দিতে বিভিন্ন কথা বলেন। তার আইসক্রিমের ব্যবসাও রয়েছে।

রবিবার ফ্রিম্যানের সঙ্গে উদ্বোধনী অনুষ্ঠান মাতালেন ঘানিম। তার শ্লোক শোনালেন উপস্থিত দর্শকদের এবং সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের। 

কাতারের বিভিন্ন দিক তুলে ধরা হয় এই অনুষ্ঠানে। প্রথমেই দেখা যায় কাতারের শাসক শেখ মহম্মদ বিন রশিদ আল-মাখতুমকে। মঞ্চে ছিলেন বিশ্বের বিভিন্ন দেশের আমন্ত্রিত অতিথিরা। প্রথমে গানের অনুষ্ঠান হয়। তার পরেই বিশ্বকাপে ঐক্যের বার্তা শোনাতে শোনাতে হাজির হন হলিউডি অভিনেতা মর্গ্যান ফ্রিম্যান। তার সঙ্গে মঞ্চে প্রবেশ করেন বিশেষ ভাবে সক্ষম ঘানেম।

গান পরিবেশন করেন কোরিয়ান ব্যান্ড বিটিএস-এর প্রধান গায়ক জান কুক। তার সঙ্গেই এলেন কাতারের গায়ক ফাহাদ আল-কুবায়সি।

এর আগের বিশ্বকাপে যে যে গানগুলো গাওয়া হয়েছিল, সেগুলো ফিরে এলো। ১৯৯৮ বিশ্বকাপে রিকি মার্টিনের গাওয়া ‘ওলে, ওলে’ থেকে ২০১০ বিশ্বকাপে শাকিরার গাওয়া ‘ওয়াকা, ওয়াকা’, সবই শোনা গেলো। আগের বিশ্বকাপে যে সব ম্যাসকট ছিল, সেগুলোও একে একে হাজির করা হয়।

নভেম্বর ২১, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: