• ঢাকা

  •  শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

খেলার মাঠে

সৌদি আরব যাওয়ায় পিএসজি থেকে বরখাস্ত মেসি

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ১০:২২, ৩ মে ২০২৩

সৌদি আরব যাওয়ায় পিএসজি থেকে বরখাস্ত মেসি

অনুমতি না নিয়ে সৌদি আরব ভ্রমণ করায় বিশ্বনন্দিত ফুটবল তারকা লিওনেল মেসিকে দুই সপ্তাহের জন্য সাময়িক বরখাস্ত করেছে তার ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। এ ছাড়াও তাকে জরিমানা করেছে ক্লাবটি। সাময়িক বরখাস্ত থাকাকালীন পিএসজির হয়ে প্রশিক্ষণ বা খেলতে পারবেন না তিনি।

গত রবিবার (৩০ এপ্রিল) নিজেদের মাঠেই লরিয়েনের কাছে পিএসজির পরাজয়ের পর সৌদি আরবে গিয়েছেন মেসি। ওই ম্যাচে তিনি পুরো সময় খেলেছিলেন।

ধারণা করা হচ্ছে, ৩৫ বছর বয়সী এই ফুটবল তারকা বাণিজ্যিক কাজেই সৌদি আরবে যাওয়ার জন্য অনুমতি চেয়েছিলেন, কিন্তু সেটি নাকচ করা হয়। বর্তমানে সৌদি আরবের পর্যটন দূত হিসাবে কাজ করছেন লিওনেল মেসি। সেই চুক্তির আওতায় দায়িত্ব পালনের জন্যই তিনি সৌদি আরবে গিয়েছেন।

বিশ্বকাপ বিজয়ী এই ফুটবল তারকার সঙ্গে পিএসজির দু'বছরের চুক্তি এই গ্রীষ্মে শেষ হবে।

বার্সেলোনার ভাইস-প্রেসিডেন্ট রাফায়েল ইয়োস্তে গত মার্চ মাসে বলেছিলেন, পুনরায় এই ক্লাবে ফিরে আসার ব্যাপারে মেসির সঙ্গে তাদের কথা হচ্ছে।

পিএসজিতে যাওয়ার পর ৭১টি ম্যাচে ৩১টি গোল করেছেন মেসি এবং ৩৪ টি গোল দিতে সহায়তা করেছেন। গত মৌসুমে লিগ ওয়ান শিরোপাও জয় করেছিলেন।

গত ডিসেম্বরে বিশ্বকাপ শিরোপা জয়ে আর্জেন্টাইন দলকে নেতৃত্ব দিয়েছিলেন লিওনেল মেসি।

নিষেধাজ্ঞার কারণে টোরিয়েস এবং আজাক্কোর বিরুদ্ধে ম্যাচে খেলতে পারবেন না মেসি। মেসির বরখাস্তের সময় শেষ হওয়ার পরে আরো তিনটি ম্যাচ থাকবে খেলার জন্য এবং লিগ ওয়ান শিরোপা ধরে রাখতে হলে অনেক কাজ করতে হবে। কিন্তু এটা অনেকটা পরিষ্কার যে, পিএসজি তাদের সেই ভবিষ্যৎ পরিকল্পনার মধ্যে মেসিকে আর রাখতে চাইছে না।

পিএসজি মেসির ওপর দেওয়া এই শাস্তিতে অস্বাভাবিক কিছু বলে মনে করে না। কারণ তারা মনে করেন, তারা নিজেদের ক্লাবের একজন কর্মীকে শাস্তি দিচ্ছে, যার তখন কর্মস্থলে থাকার কথা, কিন্তু তিনি বহুদূর ভ্রমণে চলে গিয়েছেন। মেসির এই শাস্তির মাধ্যমে আসলে পিএসজি তার তরুণ খেলোয়াড়দের এই বার্তা দিতে চাইছে যে, তারা শৃঙ্খলা রক্ষার ব্যাপারে কোনো ছাড় দেবে না। সূত্র: বিবিসি

মে ৩, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: