• ঢাকা

  •  শুক্রবার, মে ২৪, ২০২৪

খেলার মাঠে

এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপে অধিনায়ক সাকিব

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ২০:৩৯, ১১ আগস্ট ২০২৩

এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপে অধিনায়ক সাকিব

ঢাকা: অবশেষে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়কের নাম ঘোষণা করা হয়েছে। আগামী এশিয়া কাপ ও ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন সাকিব আল হাসান। 

শুক্রবার (১১ আগস্ট) গুলশানে নিজ বাসভবনে সাকিবের নাম ঘোষণা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

সংবাদমাধ্যমকে পাপন বলেন, এশিয়া কাপ ও বিশ্বকাপে সাকিবকে অধিনায়ক করা হয়েছে। সামনে এখন এশিয়া কাপ, এরপর বিশ্বকাপ। এত কম সময়ের মধ্যে আমার কাছে মনে হয়েছে, সবচেয়ে সহজ ও অবধারিত পছন্দ সাকিব আল হাসান। আরেকটা অটো চয়েজ আছে। সেটা হলো, সাকিব না খেললে সহ-অধিনায়ক যে আছে, সে হবে। লিটন দাস।

এর আগে দুইবার ওয়ানডে দলকে নেতৃত্ব দিয়েছেন সাকিব। ২০০৯ থেকে ২০১১ এবং ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত মোট ৫০টি ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়ে ২৩টিতে জয় পান সাকিব। এরমধ্যে ঘরের মাঠে ২০১১ সালের বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। ওই আসরে গ্রুপ পর্ব থেকে বিশ্বকাপ শেষ করেছিলো বাংলাদেশ। ৬ ম্যাচে সমান ৩টি করে জয়-হারের স্বাদ পেয়েছিলো টাইগাররা।

ওয়ানডে বিশ্বকাপে সাত ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছেন সাকিব। এরমধ্যে তিনটি জয় ও চারটিতে হার রয়েছে। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় মঞ্চে বাংলাদেশের সেরা পারফরমার সাকিব। ২০১৯ সালের বিশ্বকাপে ৬০৬ রান এবং ১১ উইকেট নিয়ে অনন্য রেকর্ডের মালিক সাকিব।

আগস্ট ১১, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: