• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২০, ২০২৪

জেলার খবর

চাটমোহর হাসপাতালে এক যুগ পর অস্ত্রোপচার শুরু

পাবনা প্রতিনিধি:

 প্রকাশিত: ১৬:৪০, ২২ সেপ্টেম্বর ২০২২

চাটমোহর হাসপাতালে এক যুগ পর অস্ত্রোপচার শুরু

ছবি: সময়বিডি.কম

পাবনা: দীর্ঘ প্রায় এক যুগ পর পাবনার চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রপোচার শুরু হয়েছে।

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে এ কার্যক্রম শুরু হয়।

এ সময় স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) পাবনা জেলা শাখার সভাপতি ডা. গোলজার হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওমর ফারুক বুলবুল, অর্থোপেডিক কনসালটেন্ট ডা. আকসার আল মাসুর আনন, মেডিকেল অফিসার ডা. ফরহাদ পারভেজ লিখন, চাটমোহর প্রেসক্লাবের আহ্বায়ক রকিবুর রহমান টুকুন প্রমুখ উপস্থিত ছিলেন।

হাসপাতাল সূত্র জানায়, বুধবার দু’টি সিজারিয়ান অপারেশন করা হয়। সার্জন হিসেবে আড়াইশ’ শয্যাবিশিষ্ট পাবনা জেনারেল হাসপাতালের গাইনি সার্জন ডা. জান্নাতুন নাহার লতা ও আটঘরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এনেসথেশিয়া চিকিৎসক মাহবুবুর রহমান এ সিজারিয়ান অপারেশনের কাজে যুক্ত ছিলেন। তাদের সহযোগিতা করেন হাসপাতালের স্টাফ নার্সরা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ওমর ফারুক বুলবুল সময়বিডি.কম-কে বলেন, এখন থেকে সপ্তাহে একদিন প্রতি মঙ্গলবার চাটমোহর হাসপাতালে অপারেশন কার্যক্রম চলবে। গাইনি চিকিৎসকদের জাতীয়ভাবে একটি সংগঠন রয়েছে। যার নাম অবসট্রেটিকস অ্যান্ড গাইনি সার্জন অব বাংলাদেশ (ওজিএসবি)। তাদের কাছে বলেছিলাম সপ্তাহে একদিন চাটমোহর হাসপাতালে অপারেশন কাজে সহযোগিতা করার জন্য। মুলত তাদের সহযোগিতায় দীর্ঘ এক যুগ পর চাটমোহর হাসপাতালে অপারেশন কার্যক্রম চালু করা সম্ভব হলো। এতে করে চাটমোহরের মানুষ কিছুটা হালেও উপকৃত হবেন।

প্রসঙ্গত, অপারেশন থিয়েটার থাকলেও শুধুমাত্র জনবলের অভাবে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন কার্যক্রম বন্ধ ছিল দীর্ঘ বছর। তবে, আবারো অপারেশন চালুর মাধ্যমে আশার আলো দেখছেন চাটমোহরের সাধারণ মানুষ। এই কার্যক্রম যেন বন্ধ হয়ে না যায় এবং সপ্তাহের সাতদিন অপারেশন কার্যক্রম চালু রাখতে দক্ষ জনবল পদায়নের জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছে চাটমোহরের সচেতন মহল। 

সেপ্টেম্বর ২২, ২০২২

ইকবাল কবীর রনজু/এবি/

মন্তব্য করুন: