• ঢাকা

  •  সোমবার, ডিসেম্বর ৫, ২০২২

অপরাধ

বেতন না দিয়ে কাজ থেকে বিদায় করে দেওয়ায় মার্কেটে আগুন দেন কর্মচারী

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ০৯:১৬, ২০ নভেম্বর ২০২২

বেতন না দিয়ে কাজ থেকে বিদায় করে দেওয়ায় মার্কেটে আগুন দেন কর্মচারী

ময়মনসিংহ: কাজ থেকে বিদায় করে দেওয়ার পর ১৫ দিনের বেতন না দেওয়ায় মালিকের ওপর ক্ষুব্ধ হয়ে দোকানে আগুন লাগিয়ে দেন কর্মচারী। এতে শুধু মালিকের দোকান নয়; আরো তিনটি দোকান পুড়ে অন্তত কোটি টাকার ক্ষতি হয়েছে।

মাসখানেক পর আগুনের ঘটনার রহস্য উন্মোচন করেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে আগুন লাগিয়ে দেওয়া যুবককে। পরে শনিবার (১৯ নভেম্বর) বিকেলে ময়মনসিংহ আদালতে সোপর্দ করা হলে স্বীকারোক্তি দেন অভিযুক্ত যুবক হেলাল হোসেন বিপ্লব ওরফে বাবু (২৮)।

পুলিশ জানায়, ময়মনসিংহ নগরীর হকার্স মার্কেটে গত ২২ অক্টোবর অগ্নিকাণ্ড ঘটে। এতে চারটি দোকানের সব মালপত্র পুড়ে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। এ ঘটনা নিয়ে তদন্তে নামে কোতোয়ালি থানা পুলিশ। ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করলে বেরিয়ে আসে রহস্য। সেখানে মার্কেটটির একটি দোকানের সামনে পেট্রোল ঢেলে আগুন লাগানোর দৃশ্য দেখা যায়। 

অগ্নিকাণ্ডের পর হকার্স মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান গত ৮ নভেম্বর বাদী হয়ে হেলাল ওরফে বাবুসহ অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে থানায় মামলা করেন। এ ঘটনায় হেলাল হোসেন বিপ্লব ওরফে বাবুকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি নগরীর আকুয়া বোর্ডঘর এলাকার মৃত শফিউদ্দিন মিন্টুর ছেলে।

শনিবার দুপুরে কোতোয়ালি থানায় সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহীনুল ইসলাম ফকির। 

এ সময় উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ কামাল আকন্দ, পরিদর্শক ফারুক হোসেন।

জিজ্ঞাসাবাদে বিপ্লব পুলিশকে জানান, তিনি হকার্স মার্কেটের মহসিন টেইলার্সে চার বছর চাকরি করেছেন। ঘটনার ১৫ দিন আগে সেই দোকান থেকে পাওনা টাকা না দিয়েই তাকে চাকরি থেকে বাদ দেওয়া হয়। বারবার টাকা চেয়েও না পাওয়ার ক্ষুব্ধ হয়ে দোকানটিতে আগুন লাগান তিনি।

মহসিন টেইলার্সের মালিক মহসিন মিয়া বলেন, দোকানের কোনো কর্মচারীর টাকা পাওনা থাকার সুযোগ নেই। বাবুর আচার-আচরণ খারাপ এবং চুরির স্বভাব ছিল। তাই তাকে বাদ দেওয়া হয়।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ কামাল আকন্দ জানান, বোতলে ভরা পেট্রোল নিয়ে গত ২২ অক্টোবর সকাল সাড়ে ৮টার দিকে মার্কেটে ঢোকেন হেলাল। এরপর মার্কেটের মহসিন টেইলার্সের সামনে পেট্রোল ছিটিয়ে দিয়াশলাইয়ের কাঠি দিয়ে আগুন ধরিয়ে দেন। শনিবার আদালতে স্বীকারোক্তি দিলে তাকে কারাগারে পাঠানো হয়।

নভেম্বর ২০, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: