• ঢাকা

  •  শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

অপরাধ

ডাচ-বাংলা ব্যাংকের ডাকাতি হওয়া টাকার ৬ কোটি ৪৩ লাখ উদ্ধার, গ্রেপ্তার ৮

নিউজ ডেস্ক:

 প্রকাশিত: ১৭:৫৫, ১২ মার্চ ২০২৩

ডাচ-বাংলা ব্যাংকের ডাকাতি হওয়া টাকার ৬ কোটি ৪৩ লাখ উদ্ধার, গ্রেপ্তার ৮

ঢাকা: রাজধানীর উত্তরায় ডাচ-বাংলা ব্যাংকের ডাকাতি হওয়া সোয়া ১১ কোটি টাকার মধ্যে এখন পর্যন্ত ৬ কোটি ৪৩ লাখ টাকা উদ্ধার ও ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

রবিবার (১২ মার্চ) রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি জানান, ডাকাতদলের সদস্যরা দীর্ঘদিন ধরেই মানিপ্লান্ট লিমিটেডের টাকা বহনকারী গাড়িগুলো অনুসরণ করছিলেন। ঘটনার দিন পূর্বপরিকল্পনা অনুযায়ী একটি হাইয়েস গাড়ির চালককে সিলেট যাওয়ার কথা বলে কুর্মিটোলা এলাকায় ডেকে আনেন। পরে পেছনের সিট ঠিক করার কথা বলে হাত-পা বেঁধে গাড়ি নিয়ে মিরপুর ডিএইচএসে যান। সেখান থেকে ওই টাকার গাড়ি অনুসরণ করতে থাকেন ডাকাত দলের সদস্যরা। সুবিধাজনক স্থানে গিয়ে ডাকাত দলের সদস্যরা টাকা বহন করা গাড়িকে ধাক্কা দেন। পরে কথা-কাটাকাটির একপর্যায়ে গাড়ির নিয়ন্ত্রণ নিয়ে গাড়ি নিয়ে ৩০০ ফিটের দিকে চলে যান।

হারুন অর রশিদ বলেন, সেখানে গিয়ে ডাকাতদলের সদস্যরা দুটি চালের বস্তা ও কয়েকটি বাজারে ব্যাগে করে টাকা নিয়ে পালিয়ে যায়। 

সংবাদ সম্মেলনে তিনি বলেন, মানিপ্ল্যান্ট লিমিটেডের টাকা বহনের ক্ষেত্রে কোনো অস্ত্রধারী নিরাপত্তাকর্মী ছিল না। তারা দীর্ঘদিন ধরে এ কাজ করে এলেও কখনো পুলিশকে জানায়নি।

তিনি বলেন, ঢাকা, সিলেট ও সুনামগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। বাকি টাকা উদ্ধারের চেষ্টা চলছে। গ্রেপ্তার ব্যক্তিদের ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে এ ঘটনার সঙ্গে কার কার সম্পৃক্ততা রয়েছে, তা জানা যাবে।

এর আগে গত ৯ মার্চ রাজধানীর উত্তরার ১৬ নম্বর সেক্টরের ১১ নম্বর ব্রিজ সংলগ্ন এলাকায় ডাচ্-বাংলা ব্যাংকের টাকার গাড়ি থেকে সোয়া ১১ কোটি টাকা ছিনতাই হয়। গাড়িটি বুথে টাকা ঢুকাতে ঢাকা থেকে সাভার ইপিজেড যাচ্ছিল।

মার্চ ১২, ২০২৩

এমএকে/এবি/

মন্তব্য করুন: