• ঢাকা

  •  রোববার, সেপ্টেম্বর ২৫, ২০২২

প্রবাসের কথা

মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিদের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে

 প্রকাশিত: ১৬:০৯, ১১ সেপ্টেম্বর ২০২২

মালদ্বীপে প্রবাসী বাংলাদেশিদের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি

মালদ্বীপ: মালদ্বীপে রাজধানী মালে-সহ বিভিন্ন আইল্যান্ডে প্রতি ছয় মাস পর পর স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। এই রক্তদান কর্মসূচিতে মালদ্বীপের নাগরিক ছাড়াও বাংলাদেশ, ভারত, শ্রীলংকা-সহ বিভিন্ন দেশের প্রবাসীরা অংশগ্রহণ করেন।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) মালেতে এই রক্তদান কর্মসূচি শুরু হয় সকাল ৯টা থেকে বিকাল ৬টা পর্যন্ত। এ কর্মসূচিতে বেশিরভাগ বাংলাদেশি নাগরিকের উপস্থিতি দেখা গেছে। বাংলাদেশি নাগরিকরা তাদের কাজ থেকে ছুটে আসেন স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে।

রক্তদান কর্মসূচিতে আসা মোহাম্মদ রাকিব নামে এক প্রবাসী বাংলাদেশি বলেন, আমি বাংলাদেশে থাকা অবস্থায় প্রতি তিন মাস পর পর স্বেচ্ছায় রক্ত দিয়েছি। মালদ্বীপেও প্রতি তিন মাস পর পর স্বেচ্ছায় রক্ত দান করি। আজকেও এই স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশগ্রহণ করি। সে জন্য আমি প্রবাসে এসে ও স্বেচ্ছায় রক্তদান করতে পেরে নিজেকে ধন্য মনে করি।

আরেক বাংলাদেশি নাগরিক মোহাম্মদ সোহেল রানা মনে করিয়ে দেন রক্তদানের উক্তিগুলো-

তুচ্ছ নয় রক্তদান, বাঁচাতে পারে একটি প্রাণ।
রক্ত দিলে হয়না ক্ষতি, জাগ্রত করে মানবিক অনুভুতি।
ব্যয় করি কিছু সময়, রক্ত দিয়ে করবো মোরা মানবতার জয়।

উল্লেখ্য,  মালদ্বীপে ইয়েমা কোম্পানিতে কর্মরত বাংলাদেশি-সহ বিভিন্ন দেশের প্রবাসীরা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিতে অংশগ্রহণ করেন। এই রক্তদান কর্মসূচি আয়োজন করেন মালদ্বীপের আলা কোম্পানি প্রাইভেট লিমিটেড এবং মালদ্বীপের ব্লেড সার্ভিস।

সেপ্টেম্বর ১১, ২০২২

এমএকে/এবি/

মন্তব্য করুন: