• ঢাকা

  •  শুক্রবার, মে ২৪, ২০২৪

প্রবাসের কথা

মালদ্বীপে উকুলহাস আইল্যান্ডে হাইকমিশনের প্রতিনিধিদল

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে:

 প্রকাশিত: ২১:৪৫, ৫ জুন ২০২৩

মালদ্বীপে উকুলহাস আইল্যান্ডে হাইকমিশনের প্রতিনিধিদল

ছবি: সময়বিডি.কম

মালদ্বীপ: মালদ্বীপের উকুলহাস দ্বীপ পরিদর্শন করেছেন বাংলাদেশ হাইকমিশনের তৃতীয় সচিব চন্দন কুমার সাহার নেতৃত্বে একটি প্রতিনিধিদল।

প্রতিনিধিদলটি ১ জুন উকুলহাস কাউন্সিলের প্রেসিডেন্ট মোহাম্মদ  শওকত ইব্রাহীমের সঙ্গে কাউন্সিল অফিসে এক বৈঠকে মিলিত হন।

বৈঠকে হাইকমিশনের প্রশাসনিক কর্মকর্তা শিরিন ফারজানা এবং কনস্যুলার সহকারী মোঃ ইবাদ উল্লাহ্‌ এবং উখুলাস কাউন্সিলের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

বৈঠকে উকুলহাস কাউন্সিলের প্রেসিডেন্ট মালদ্বীপের স্থানীয় দ্বীপসমূহে বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডে বাংলাদেশের সহায়তা, বাংলাদেশের স্বনামধন্য হাসপাতালসমূহে মালদিভিয়ানদের অধিকতর চিকিৎসাসেবা প্রদান, পর্যটনসেবা প্রচার, মালদ্বীপের সরকারি কর্মকর্তাদের বাংলাদেশে প্রশিক্ষণ প্রদানসহ অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা করা হয়। 

উল্লেখ্য, বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধি দলের সদস্য মোঃ ইবাদ উল্লাহ্‌, উখুলাস কাউন্সিলের কর্মকর্তাদের এবং প্রবাসী বাংলাদেশিদেরকে ইলেট্রনিক পাসপোর্ট, প্রবাসী কল্যাণ বোর্ডের কার্ড এবং মেশিন রিডেবল ভিসা-সহ হাইকমিশনের অন্যান্য অনলাইন সেবা সম্পর্কিত প্রশিক্ষণ প্রদান করেন। 

পরে ২ জুন উকুলহাস কনভেনশন সেন্টারে বাংলাদেশ হাইকমিশনের প্রতিনিধিদলটি উকুলহাস দ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে আলোচনায় মিলিত হন। উক্ত আলোচনাসভায় প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সমস্যা, প্রতিবন্ধকতাসমূহ ও তাদের প্রতিকার নিয়ে আলোচনা করা হয়।

চন্দন কুমার সাহা প্রবাসী বাংলাদেশিদের দ্রুত ভিসা গ্রহণ করে নিয়মিত হয়ে বৈধপথে রেমিটেন্স প্রেরণে উদ্বুদ্ধ করেন এবং দেশ গঠনে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

জুন ৫, ২০২৩

এমএকে/এবি/

মন্তব্য করুন: