• ঢাকা

  •  শনিবার, এপ্রিল ২০, ২০২৪

খেলার মাঠে

জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী: বিশ্বকাপ ফাইনাল খেলবে আর্জেন্টিনা-ফ্রান্স

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ১০:৫২, ২৬ নভেম্বর ২০২২

জ্যোতিষীর ভবিষ্যদ্বাণী: বিশ্বকাপ ফাইনাল খেলবে আর্জেন্টিনা-ফ্রান্স

একের পর এক ভবিষ্যদ্বাণী করে এবং তা মিলিয়ে দিয়ে সুনাম কুড়িয়েছেন ব্রাজিলের অ্যাথোস সালোম (Athos Salomé)। তার আগে বিভিন্ন বিষয়ে ভবিষ্যদ্বাণী এতটাই নিখুঁতভাবে মিলে গেছে যে, তিনি পেয়েছেন ‘দ্য লিভিং নস্ট্রাদামুস’ খেতাব।

সালোমের বেশ কিছু গণনা তাক লাগিয়ে দিয়েছে বিশ্ববাসীকে। তার মধ্যে রয়েছে কোভিড-১৯ মহামারি, রাশিয়া ও ইউক্রেনের মধ্যে যুদ্ধ, এবং সর্বশেষ ভবিষ্যদ্বাণী ব্রিটেনের রানি এলিজাবেথ দ্বিতীয়’র মৃত্যুও ফলে গিয়েছে তার নির্ধারিত সময়মতো।

এই আধুনিক নস্ট্রাদামুস এবার বিশ্ব ফুটবলের (Qatar World Cup 2022) মহারণ নিয়ে ভবিষ্যদ্বাণী করে ফের শিরোনামে এসেছেন। ফুটবল বিশ্বে ভবিষ্যৎ বলে রীতিমতো হইচই ফেলে দিয়েছেন তিনি।

ব্রাজিলের সম্ভাবনা কতটুকু?
অ্যাথোস বলছেন, এবারের বিশ্বকাপে ব্রাজিলের কোনো সম্ভাবনা নেই। সেমিফাইনাল-ফাইনালে উঠতেও পারে। কিন্তু চ্যাম্পিয়ন হতে পারবে না। 

বিশ্বকাপ ফাইনাল সম্পর্কে অ্যাথোস কী বলেছেন সে বিষয়ে আলোচনার আগে ব্রাজিল সম্পর্কে তার গণনা জেনে নেওয়া যাক। ব্রাজিলের ফাইনালে ওঠার সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিচ্ছেন না অ্যাথোস। তবে জয়ের সম্ভাবনা নেই।

কারা খেলতে পারে ফাইনালে?
তার ভবিষ্যদ্বাণী অনুযায়ী, টুর্নামেন্টের ফাইনালে যে পাঁচটি দল পা রাখতে পারে সেগুলো হলো আর্জেন্টিনা, ব্রাজিল, বেলজিয়াম, ফ্রান্স, ইংল্যান্ড। ব্রাজিল ছাড়াও ফাইনাল জয়ের সম্ভাবনার তালিকা থেকে বাদ দিয়েছেন ইংল্যান্ড, বেলজিয়ামকেও।

কোন দুটি দলের বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হওয়ার সম্ভাবনা?

অ্যাথোস জানিয়েছেন, ১৮ ডিসেম্বরের ফাইনাল খেলবে লিওনেল মেসির আর্জেন্টিনা এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স।

অ্যাথোসের ভবিষ্যদ্বাণী অনুযায়ী, ফের একবার ফাইনালে মেসির স্বপ্নভঙ্গ হতে চলেছে। কেরিয়ারের শেষ বিশ্বকাপে দেশকে সোনালি ট্রফি উপহার দিতে পারবেন না আর্জেন্টাইন মহাতারকা। বরং চোট কাটিয়ে টানা দ্বিতীয়বারের জন্য বিশ্বকাপ ট্রফি জিতবে ফ্রান্স। 

নভেম্বর ২৬, ২০২২

এসবিডি/এবি/

মন্তব্য করুন: