• ঢাকা

  •  বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০২৪

খেলার মাঠে

শহীদ একে শামসুদ্দিন গোল্ডকাপ ফুটবলের ফাইনাল অনুষ্টিত

সিরাজগঞ্জ প্রতিনিধি

 প্রকাশিত: ২১:২২, ১১ অক্টোবর ২০২৩

শহীদ একে শামসুদ্দিন গোল্ডকাপ ফুটবলের ফাইনাল অনুষ্টিত

ছবি: সময়বিডি.কম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের প্রাক্তন জেলা প্রশাসক বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম শামসুদ্দি আন্তঃউপজেলা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে বিকেলে শহীদ শামসুদ্দিন স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে সভাপতি ছিলেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান।

বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুল হক টুকু।

অনুষ্ঠানের তিনি বলেন, ৫২'র ভাষা আনন্দোলনের মধ্যদিয়ে আমরা ১৯৭১ সালে বিজয় লাভ করেছি। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবার আপনারা নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনা হাতকে শক্তিশালী করুন। প্রধামন্ত্রী শেখ হাসিনা ২০১০ সাল থেকে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা প্রাথমিক ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে খেলার সুযোগ করে দিয়েছে। তাই বিভিন্ন খেলাধূলা টুর্নামেন্ট অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, আমাদের শিশু-কিশোর ও যুব সমাজ অত্যন্ত মেধাবী এবং আমরা এই মেধা বিকাশের সুযোগই করে দিতে চাই। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক এবং দুর্নীতি থেকে তাদের দূরে রেখে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে তুলতে চাই। খেলাধুলার মাধ্যমে ব্যক্তি জীবন গঠন করার সুযোগ রয়েছে। খেলাধুলার মাধ্যমে অনেকেই স্বাবলম্বী হচ্ছেন। যারা খেলোয়াড় তারকা তারা বিজ্ঞাপনের মাধ্যমেও আয় করার সুযোগ পাচ্ছেন।

সিরাজগঞ্জ মহকুমার প্রশাসক আবুল কালাম শামসুদ্দিন পুলিশ বাহিনীর কাছ থেকে অস্ত্র কেড়ে নিয়ে বীর মুক্তিযোদ্ধাদের হাতে তুলে দিয়েছিলেন। বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে এই গোল্ডকাপ টুর্নামেন্ট হচ্ছে। জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করায় আমি ধন্যবাদ জানাই আয়োজকদেরকে। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি থেকে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সদর কামারখন্দ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না, অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ  মো. হান্নান মিয়া, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গণপতি রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মোবারক হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রায়হান কবির, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ তোফাজ্জল হোসেন, জেলা ক্রীড়া কর্মকর্তা ও টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্যসচিব মোঃ মাসুদ রানা।

এ ছাড়াও উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনোয়ার হোসেন, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. রিদওয়ান আহমেদ রাফি, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার রাশেদ হোসাইন, সহকারী কমিশনার (ভূমি) এস এম রকিবুল হাসান, জেলা ক্রীড়া সংস্থার সাবেক সাধারণ সম্পাদক এমদাদুল হক।

ফাইনালে তাড়াশ উপজেলাকে ১-৩ গোলে পরাজিত করে আবারও চ্যাম্পিয়ান হলো সিরাজগঞ্জে সদর উপজেলা। 

অক্টোবর ১১, ২০২৩

মৃণাল সরকার মিলু/এবি/

মন্তব্য করুন: