• ঢাকা

  •  শুক্রবার, মে ২৪, ২০২৪

বাংলাদেশ

ধর্মনিরপেক্ষ বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা

অনলাইন ডেস্ক:

 প্রকাশিত: ২০:৫২, ১ অক্টোবর ২০২৩

ধর্মনিরপেক্ষ বাংলাদেশ প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা

যুক্তরাজ্যে বাংলাদেশি বংশোদ্ভূত হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্বকারী বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ উল্লেখযোগ্য অর্থনৈতিক উন্নয়ন এবং একটি ধর্মনিরপেক্ষ ও নিপীড়নমুক্ত গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেছেন।

শনিবার (৩০ সেপ্টেম্বর) লন্ডনে অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান প্রশান্ত দত্ত পুরকায়স্থের নেতৃত্বে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের সঙ্গে সাক্ষাতে তারা এ মন্তব্য করেন বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী তাদের বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির পাশাপাশি যুক্তরাজ্যে দেশের কৃতিত্বের প্রতিনিধিত্ব করার আহ্বান জানান।

বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশন আসন্ন শারদীয় দুর্গাপূজা এবং আগামী সাধারণ নির্বাচনের সময় বাংলাদেশে তাদের সম্প্রদায়ের সদস্য এবং আত্মীয়-স্বজনের কল্যাণ নিয়ে তাদের উদ্বেগের কথা জানান।

ড. মোমেন তাদের আশ্বস্ত করেন যে, হিন্দু সম্প্রদায়ের অধিকার রক্ষায় দুর্গাপূজা ও আসন্ন নির্বাচনের সময় কঠোর সতর্কতামূলক ব্যবস্থা ও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

পররাষ্ট্রমন্ত্রী ধর্মীয় শান্তি, সম্প্রীতি ও নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের অঙ্গীকারের ওপর জোর দেন।

বাংলাদেশ হিন্দু অ্যাসোসিয়েশন পররাষ্ট্রমন্ত্রীকে হিন্দু ও অন্যান্য ধর্মীয় সম্প্রদায়ের মূল্যবোধ রক্ষায় তার সমর্থন ও অঙ্গীকারের জন্য ধন্যবাদ ও প্রশংসা করে।

হিন্দু অ্যাসোসিয়েশন তাদের আত্মীয় স্বজনের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে পররাষ্ট্রমন্ত্রীর কাছে একটি আবেদনপত্র হস্তান্তর করে।

অক্টোবর ১, ২০২৩

এসবিডি/এবি/

মন্তব্য করুন: