• ঢাকা

  •  শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

ভিনদেশ

মালদ্বীপের থুলুসধু আইল্যান্ড পরিদর্শনে হাইকমিশনের প্রতিনিধিদল

মোঃ আবদুল্লাহ কাদের, মালদ্বীপ থেকে

 প্রকাশিত: ১৭:৫৯, ২১ মে ২০২৩

মালদ্বীপের থুলুসধু আইল্যান্ড পরিদর্শনে হাইকমিশনের প্রতিনিধিদল

ছবি: সময়বিডি.কম

মালদ্বীপ: মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের একটি প্রতিনিধিদল থুলুসধু দ্বীপ আইল্যান্ডে পরিদর্শন করেছেন। শুক্রবার (১৯ মে) এই প্রতিনিধিদলের নেতৃত্ব দেন হাইকমিশনের কাউন্সেলর (শ্রম) মোঃ সোহেল পারভেজ।

এ সময় প্রশাসনিক কর্মকর্তা শিরিন ফারজানা, কল্যাণ সহকারী জসিম উদ্দিন ও আল মামুন পাঠান সফরসঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন।

সফরকালে থুলুসধু দ্বীপে আইল্যান্ডে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের খোঁজখবর ও তাদের কর্মস্থল পরিদর্শন করেন প্রতিনিধিদল।

এ ছাড়াও ১৯ মে সন্ধ্যায় স্থানীয় স্যোসাল সেন্টারে শতাধিক বাংলাদেশি কর্মীর সাথে মতবিনিময় করেন তারা। সভায় থুলুসধু দ্বীপে আইল্যান্ডের দুই কাউন্সিলর ও মিশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় বৈধ পথে রেমিটেন্স প্রেরণ, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের (Wage Earners' Welfare Board) সদস্যপদ গ্রহন, ই-পাসপোর্ট, স্থানীয় আইন, স্বাস্থ্য সুরক্ষা ইত্যাদি গুরুত্বপূর্ণ বিষয়ে বিভিন্ন তথ্য ও নির্দেশনা প্রদান করা হয়।

প্রবাসী বাংলাদেশি কর্মীরা এয়ারপোর্টে হয়রানি বন্ধ, দ্রুত পাসপোর্ট প্রদান, রেমিটেন্স প্রেরণ সহজীকরণ ইত্যাদি বিষয়ে অনুরোধ জানান।

দলনেতা মোঃ সোহেল পারভেজ তার বক্তব্যে প্রবাসী বাংলাদেশিদের নিজের স্বাস্থ্য সুরক্ষার প্রতি যত্ন নিয়ে স্থানীয় আইন মেনে কাজ করার জন্য সকলকে আহ্বান জানান। তিনি সকল প্রবাসীকে বৈধ পথে দেশে রেমিটেন্স প্রেরণের জন্য অনুরোধ করেন।

সফরকালে থুলুসধু আইল্যান্ড কাউন্সিলের প্রেসিডেন্ট ও কাউন্সিলরদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন তারা। সাক্ষাতকালে উক্ত আইল্যান্ড এ বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা হয়। এ সময় আনডকুমেন্টেড কর্মীদের দ্রুত বৈধ করতে নিয়োগকর্তাদের উদ্বুদ্ধকরণের জন্য অনুরোধ জানানো হয়। স্থানীয় কাউন্সিলররা উক্ত আইল্যান্ড এ প্রবাসী বাংলাদেশিদের কাজের প্রশংসা করেন ও তাদের প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

মে ২১, ২০২৩

এমএকে/এবি/

মন্তব্য করুন: